RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

আল্লামা শফীর পরে কে হচ্ছেন হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক?

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৪, ১৭ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আল্লামা শফীর পরে কে হচ্ছেন হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক?

আল্লামা আহমদ শফীর পর হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক কে হবেন—এ নিয়ে বৈঠকে বসতে যাচ্ছে মাদ্রাসার শূরা কমিটি।

বুধবার (১৭ জুন) সকাল ১০টায় হাটহাজারী মাদ্রাসায় মজলিসে শূরার এ বৈঠক শুরু হওয়ার কথা।

দীর্ঘ ৫ বছর পর মাদ্রাসা পরিচালানার এ বৈঠকে মাদ্রাসার নতুন মহাপরিচালক হিসেবে আল্লামা আহমদ শফীর উত্তরসূরি মনোনীত হতে পারে বলে মাদ্রাসার একাধিক সূত্র জানিয়েছে। তবে দায়িত্বশীল কেউ সভার আলোচ্য বিষয় কী—সে বিষয়ে কোনও মন্তব্য করেনি। এদিকে বৈঠককে ঘিরে হাটহাজারীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ।

হাটহাজারী মাদ্রাসার শিক্ষক মঈনুদ্দীন রুহী বলেন, সকাল ১০টা থেকে মাদ্রাসার সুরা কমিটির বৈঠক শুরু হওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে কমিটির সদস্যরা এসেছেন।

এদিকে, মাদ্রাসা সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে মাদ্রাসায় শুরা কমিটির বৈঠকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই বৈঠক থেকে আল্লামা শফীর উত্তরসূরি মনোনীত হতে পারে। এছাড়া আরো বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে।

তবে মাদ্রাসা সংশ্লিষ্ট কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, শুরা কমিটির বৈঠকে মাদ্রাসার পরবর্তী মহাপরিচালক নির্ধারণ নিয়ে সিদ্ধান্ত হতে পারে। বর্তমান মহাপরিচালক ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী বয়সজনিত নানা শারীরিক জটিলতায় ভুগছেন। সম্প্রতি কয়েক মাস ধরে তার শরীর ভালো নয়। এরই মধ্যে চট্টগ্রাম ও ঢাকার বেশ কয়েকটা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন তিনি। সর্বশেষ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে এক সপ্তাহ কাটিয়ে শারীরিকভাবে সুস্থ বোধ করায় গত সোমবার (১৫ জুন) মাদ্রাসায় ফিরেছেন তিনি।


চট্টগ্রাম/রেজাউল/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়