RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

চাঁদপুরে ঝুঁকি নিয়েই দায়িত্ব পালন করছেন ট্রাফিক পুলিশ

অমরেশ দত্ত জয় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৯, ২৩ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চাঁদপুরে ঝুঁকি নিয়েই দায়িত্ব পালন করছেন ট্রাফিক পুলিশ

চাঁদপুরে নানা সীমাবদ্ধতার মধ্যেও জীবন ঝুঁকি নিয়েই দায়িত্ব সামলাচ্ছেন ট্রাফিক পুলিশ। তারা জেলা পুলিশের অধীনে থেকে ট্রাফিক আইনকানুন মেনে চলতে বাধ্য করছেন চালকদের। একই সাথে আইন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছেন।

যদিও ট্রাফিক আইনে মামলা করার কার্যক্রম বর্তমানে বন্ধ রয়েছে। তবুও করোনা ঝুঁকি মোকাবেলা করেই লোকবল সংকট থাকা সত্ত্বেও চেকপোস্ট, শহরের যানজট নিরসন এবং জনগণকে সচেতন করতে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

মঙ্গলবার (২৩ জুন) সরজমিনে দেখা যায়, রোদ-বৃষ্টি উপেক্ষা করে শহরের বাবুরহাট মোড়, ওয়ারলেস মোড়, বাসট্যান্ড মোড়, সায়াবানী, চিত্রলেখা, শপথ চত্ত্বর মোড়, নতুন বাজার মোড়সহ বেশ কয়েক স্থানে দায়িত্ব পালন করছেন ট্রাফিক পুলিশের সদস্যরা। এরমধ্যে বেশিরভাগ স্থানেই ট্রাফিক পুলিশ বক্স নেই।

জেলা পুলিশের ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, চাঁদপুর সদরে ৩৭ জন, হাইমচর ও ফরিদগঞ্জে তিন জন, শাহরাস্তি ও কচুয়ায় চার জন, মতলব উত্তর ও মতলব দক্ষিণে দুজন এবং হাজীগঞ্জে ১২ জন ট্রাফিক পুলিশ কর্মরত রয়েছেন। যাদের একজন ইতোপূর্বে করোনায় আক্রান্ত হয়েছিলেন। এখন তিনি সুস্থ। তবুও উর্দ্ধতনের নির্দেশে দেশ ও মানবকল্যাণে জীবন ঝুঁকি নিয়ে তারা সর্বত্র নিরলস পরিশ্রম করছেন।

চাঁদপুর জেলা পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) এফ এ এম সাইফুল ইসলাম বলেন, ‘শহরের গুরুত্বপূর্ণ বেশ কিছু স্থানে ট্রাফিক পুলিশ বক্স দরকার। বিষয়টি নিয়ে দ্রুতই পুলিশ সুপার মহোদয়ের সাথে আলোচনা করব। এর পাশাপাশি আমাদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীরও প্রয়োজন রয়েছে। আমরা আমাদের ওপর অর্পিত দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করছি।’

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাহেদ পারভেজ চৌধুরী জানান, করোনার শুরু থেকে সরকারি নির্দেশনা পালনে ট্রাফিক পুলিশ নিরলসভাবে কাজ করছে। দায়িত্ব পালন করতে তাদের বিভিন্ন সময়ে বেগ পেতে হচ্ছে। ঝুঁকি এড়াতে এবং এমন মানবিক চাহিদা পূরণে মেয়র মহোদয়সহ সবার সহযোগিতা কামনা করছি।

 

চাঁদপুর/সনি

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়