ঢাকা     মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৭ ১৪২৭ ||  ২১ জ্বিলহজ্জ ১৪৪১

বিএনপিকে অশ্রুসিক্ত বিদায় জানালেন সেলিম ভূইয়া

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:০২, ১০ জুলাই ২০২০  
বিএনপিকে অশ্রুসিক্ত বিদায় জানালেন সেলিম ভূইয়া

মেহেদী হাসান সেলিম ভূইয়া উপজেলা পর্যায়ে জনপ্রিয় রাজনৈতিক নেতা। বিগত ২০ বছরের রাজনীতিক জীবনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও এর অঙ্গ সংগঠনের উপজেলা শাখার বিভিন্ন পদে ছিলেন। তিনি কুমিল্লার তিতাস উপজেলা বিএনপির সহ-সভাপতি। ছিলেন বিএনপির সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গসংগঠন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাসের উপজেলা কমিটির সভাপতি পদে। 

তবে এ সব থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। আনুষ্ঠানিকভাবে দল থেকে পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে এক সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণা দেন। এ সময় তিনি সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করে শোনান। পদত্যাগপত্র পাঠের আগে তিনি কান্নায় ভেঙে পড়েন। 

লিখিত বক্তব্যে সেলিম ভূইয়া উল্লেখ করেন, আজ থেকে তিনি তার প্রিয় রাজনৈতিক দল বিএনপির সব কর্মকাণ্ড থেকে পদত্যাগ করছেন। 

এ সময় তিনি বলেন, তিনি স্বেচ্ছায়, স্বজ্ঞানে, সম্পূর্ণ ব্যক্তিগত ও পারিবারিক কারণে বিএনপি থেকে বিদায় নিচ্ছেন। পরিবারকে সময় দেওয়ার জন্যই তার এই সিদ্ধান্ত। 

পদত্যাগ করার সিদ্ধান্তের পেছনে কারো চাপে কিংবা হুমকি আছে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘নিজের ইচ্ছায় পদত্যাগ করেছি।’’ 

ভবিষ্যতে অন্য কোনো দলে যোগদানের গুঞ্জন শোনা যাচ্ছে- এমন এক প্রশ্নের জবাবে তিনি নিজেকে সামাজিক কর্মকাণ্ডে সম্পৃক্ত রাখার প্রত্যয় ব্যক্ত করে বলেন,  ‘‘ভবিষ্যতে যদি পরিবার আমাকে অনুমতি দেয় এবং কোনো রাজনৈতিক দল আমাকে ডাকে, আর যদি এর মাধ্যমে মানুষের জন্যে আরও ভালো কিছু করার সুযোগ আসে; তাহলে আবার রাজনীতিতে ফিরে আসবো।’’ 

তার এই পদত্যাগের বিষয়ে তিতাস উপজেলা বিএনপির সভাপতি মো. সালাহ্উদ্দিন সরকার বলেন, তারা এখনও পদত্যাগপত্র পাননি। সামাজিক যোগাযোগ মাধ্যম ও লোকমুখে তিনি পদত্যাগের কথা শুনেছেন। 

তিনি বলেন, ‘‘রাজনীতিতে প্লাস-মাইনাস হবেই। বিএনপির মতো বড় দল থেকে দু’-একজন নেতা চলে গেলে তেমন  ক্ষতি হবে না।’’

 

ইমরুল/বকুল 

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়