ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

চট্টগ্রামে কমেছে করোনা টেস্ট, কমেছে আক্রান্তের সংখ্যাও

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০০, ১০ জুলাই ২০২০  

চট্টগ্রামে পিসিআর ল্যাবগুলোতে করোনা টেস্টের সংখ্যা অর্ধেকে নেমে গেছে। একই সঙ্গে কমে গেছে করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা। শুক্রবার (১০ জুলাই) চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১৬২ জন। আগের দিন ছিলো ২৫৯ জন।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬২ জন আক্রান্তের মধ্যে দিয়ে চট্টগ্রামে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১ হাজার ১৯৩ জন। একই সময়ে করোনায় মৃত্যুবরণ করেছেন ৩ জন।

শুক্রবার সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় সরকারি বেসরকারি ৬টি ল্যাবে ৭৮১টি নমুনা পরীক্ষায় ১৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৬২টি নমুনা পরীক্ষা করে ৩৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৮১টি নমুনা পরীক্ষা করে ২৮ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৩২টি নমুনা পরীক্ষা করে ২৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ৭৭টি নমুনা পরীক্ষা করে ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

অপরদিকে. চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৪৫টি নমুনা পরীক্ষা করে ৩১জন এবং শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৮টি নমুনা পরীক্ষা করে ২৯ জন করোনা রোগী শনাক্ত হয়।

শনাক্ত রোগীদের মধ্যে চট্টগ্রামে মহানগরী এলাকায় ১১৭ জন এবং উপজেলায় ৪৫ জন আ্রক্রান্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩ জন। সব মিলিয়ে মোট মৃত্যুর সংখ্যা ২১৩ জন।

 

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়