ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ঘুড়ি উৎসবে আমন্ত্রণ না জানানোর রেশ ধরে পিটিয়ে হত্যা 

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ১০ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ঘুড়ি উৎসবে আমন্ত্রণ না জানানোর রেশ ধরে পিটিয়ে হত্যা 

নিহত ব্যবসায়ী আক্তার হোসেনের স্বজনের আহাজারি

কুমিল্লায় অতর্কিত হামলা চালিয়ে আক্তার হোসেন (৫৫) নামের এক ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটেছে। এ অভিযোগে নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আলমগীর হোসেনের তিন ভাইকে আটক করেছে পুলিশ।

তবে ঘটনার পর অভিযুক্ত কাউন্সিলর এলাকা থেকে গা ঢাকা দিয়েছেন বলে পুলিশ সূত্রে জানা গেছে ।

নিহত আক্তার হোসেনের ঘনিষ্ঠ স্থানীয় যুবলীগ নেতা আলাল জানান, শুক্রবার বিকালে এলাকায় ঘুড়ি উৎসবের আয়োজনে আমন্ত্রণ না করায় ক্ষিপ্ত হন কাউন্সিলর আলমগীর। এ নিয়ে সকাল থেকেই তাদের সাথে বাকবিতণ্ডা হয়। ঘুড়ি উৎসবে আমন্ত্রণ না পেয়ে এবং পূর্ব বিরোধের জের ধরে এ হামলা চালানো হয়। হামলায় আলাল নিজেও গুরুতর আহত হয়েছেন। 

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শুক্রবার (১০ জুলাই) দুপুরে জুমার নামাজের পর সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি রোডের দক্ষিণ চাঙ্গিনী মোড় এলাকায় কাউন্সিলর আলমগীর হোসেনের বাড়ি সংলগ্ন মসজিদের সামনে এই হামলার ঘটনা ঘটে। 

নিহত আক্তার হোসেন ও হত্যায় অভিযুক্ত কাউন্সিলর আলমগীর হোসেন সম্পর্কে চাচাতো-জ্যাঠাতো ভাই। তারা একই বাড়ির বাসিন্দা। এলাকায় আধিপত্য বিস্তার ও ব্যবসা সংক্রান্ত বিষয় নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

শুক্রবার সকাল সাড়ে ১১ টার দিকে কাউন্সিলর আলমগীরে ভাই বিল্লাল হোসেনের সঙ্গে নিহত আক্তার হোসেনের ঘনিষ্ঠ যুবলীগ নেতা আলালের কথা কাটাকাটি হয়। এ ঘটনার জের ধরে দুপুরে জুমার নামাজের পর কাউন্সিলর আলমগীর ও তার তিন ভাই মিলে আক্তার হোসেন ও তার সমর্থকদের উপর অতর্কিত হামলা চালায়। 

হামলায় আক্তার হোসেনসহ ৪ জন গুরুতর আহত হয়। পরে তাদেরকে উদ্ধার করে নগরীর মুন হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক আক্তার হোসেনকে মৃত বলে ঘোষণা করেন।

সদর দক্ষিণ মডেল থানার ওসি মো. নজরুল ইসলাম জানান, ওই ব্যবসায়ীর মৃত্যুর খবরে উভয় গ্রুপে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। 

তিনি জানান, কাউন্সিলর আলমগীর ও তার ভাইদের হামলায় আক্তার হোসেন নামের ওই ব্যবসায়ী নিহত হয়েছেন। প্রাথমিকভাবে জানা গেছে আধিপত্য বিস্তার ও বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিল কাউন্সিলর আলমগীর ও নিহত আক্তার হোসেনের মধ্যে। এ ঘটনায় কাউন্সিলর আলমগীরের তিন ভাই  আমির হোসেন, বিল্লাল হোসেন ও জাহাঙ্গীর হোসেনকে আটক করা হয়েছে। তবে এখনো পলাতক রয়েছেন কাউন্সিলর আলমগীর। তাকে আটকে অভিযান অব্যাহত রয়েছে।

 

ইমরুল/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়