ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

সিলেটে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪১, ১১ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সিলেটে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়ালো

সিলেট জেলায় মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে। এর মধ্যে শনিবার (১১ জুলাই) সকাল থেকে আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৩৮ জন।

শুক্রবার (১০ জুলাই) সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ৩৪ জনের এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সিলেট জেলার চারজনের করোনা পজিটিভ আসে। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হলেন ৩ হাজার ৪৬ জন।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ৯৪ জনের নমুনা পরীক্ষার পর ৩৪ জনের করোনা পজিটিভ আসে। নতুন শনাক্তদের মধ্যে সিলেট শহর ও সদর উপজেলার বাসিন্দা বেশি।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, বিশ্ববিদ্যালয়ের ল্যাবে শুক্রবার ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে সিলেট জেলার চারজনসহ ১৭ জনের পজিটিভ আসে।

গত ৫ এপ্রিল সিলেট জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। আর ১৫ এপ্রিল প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। এরপর থেকে করোনা আক্রান্তের সংখ্যার পাশাপাশি মৃত্যুর সংখ্যাও বাড়তে থাকে। এ পর্যন্ত জেলায় মারা গেছেন ৭৬ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৬৩৯ জন।

 

সিলেট/নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়