ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

নদী ভাঙনের কবলে পুলিশ বক্স

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৬, ১৩ জুলাই ২০২০  

ভারী বর্ষণ ও ধুম নদীর ভাঙনের কবলে পড়েছে তিস্তা ক্যানেলে স্থাপিত পাকা ভবনের একটি পুলিশ বক্স।

অভিযোগ উঠেছে পুলিশ বক্সটি রক্ষায় ও নদীর ভাঙন রোধে পানি উন্নয়ন বোর্ডকে অবগত করা হলেও ২৪ ঘণ্টায়ও কোনো পদক্ষেপ নেয়নি কর্তৃপক্ষ। এতে যে কোনো সময় পুলিশ বক্সটি বিলীন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

সোমবার (১৩ জুলাই) ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

এলাকাবাসীর বরাত দিয়ে ওসি জানান, জলঢাকার দুন্দিবাড়ি থেকে ডালিয়া তিস্তা ব্যারেজ পর্যন্ত তিস্তা সেচ ক্যানেল পরিদর্শন সড়কের ধুম নদীর সাইফুন নামক স্থানটি ছিনতাইকারীদের আখড়া ছিল। সন্ধ্যার পর ওই ক্যানেলের সড়ক দিয়ে চলাচল করলে ছিনতাইকারীর কবলে পড়তে হতো।

এলাকাবাসীর দাবির মুখে নীলফামারীর ডিমলা ও জলঢাকা উপজেলার সীমানা রেখায় প্রথমে একটি টিনের চালা দিয়ে পুলিশ বক্স তৈরি করা হয় দুই থানার পুলিশ ভাগ করে সেখানে টহল ও পাহারায় থাকতো। পরবর্তীতে ওই স্থানের পুলিশ বক্সটি স্থানীয় সংসদ সদস্যর মাধ্যমে পাকা ভবন তৈরি করে দেওয়া হয়। পুলিশি পাহারার কারণে ওই সড়কে ছিনতাই বন্ধ হয়ে যায়।

এদিকে ভাঙনের মুখে পড়ায় পুলিশ বক্সটি রক্ষার্থে ডিমলা উপজেলার ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী হাফিজুর রহমানকে পদক্ষেপ নিতে বলা হয়। তবে ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও পুলিশ বক্সটি রক্ষায় কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

ওসি মফিজ উদ্দিন বলেন, ‘পুলিশ বক্সটি রক্ষার জন্য আমি নিজেই বিশেষভাবে অনুরোধ করেছি।’

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী হাফিজুর রহমান বলেন, ‘ধুম নদীটির ওই পয়েন্টে ভাঙনসহ জরুরিভাবে পুলিশ বক্সটি রক্ষার্থে ঢাকায় অনুমোদনের জন্য পাঠানো চিঠি পাঠানো হয়েছে। অনুমোদন পেলে কাজ শুরু করা হবে।’


সিথুন/সনি

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়