ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কলাপাড়ায় নলকূপ থেকে বের হচ্ছে গ্যাস

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৬, ১৪ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কলাপাড়ায় নলকূপ থেকে বের হচ্ছে গ্যাস

পটুয়াখালীর মহিপুরে এক নলকূপের সঙ্গে মোটরের পাইপ স্থাপনের সময় সন্ধান মিলেছে ভূগর্ভস্থ প্রাকৃতিক গ্যাসের।

চুলায় সংযোগের মাধ্যমে এই গ্যাসের সাহায্যেই চলছে পরিবারের রান্নার কাজ।

‍বুধবার (১৫ জুলাই) কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার (১৪ জুলাই) সকালে উপজেলার ধুলাসার ইউনিয়নের বড়হরপাড়া গ্রামের নিজ বসত বাড়ির আঙিনায় এ গ্যাসের সন্ধান পান জমির মালিক কৃষক নাসির উদ্দিন।

স্থানীয়রা জানান, প্রায় দুই মাস পূর্বে মাটির নিচে নলকূপের পাইপ স্থাপনের সময় ৮০ ফুট উচ্চতায় গ্যাস, বালু ও পানি উপরের দিকে উঠে আসে। এসময় নলকূপ বসানো মিস্ত্রীরা কোনো রকম নলকূপ বাসিয়ে চলে যায়। পরে মঙ্গলবার সকালে বাড়ির মালিক নাসির উদ্দিন নলকূপ থেকে মোটরের সঙ্গে পাইপ সংযোগ দিতে গিয়ে নলকূপের নিচে এক ফুট গর্ত করার পরেই গ্যাস বের হতে শুরু করে।

বাড়ির মালিক কৃষক নাসির উদ্দিন জানান, সকালে নলকূপের সঙ্গে পাইপের সংযোগ দেয়ার জন্য নলকূলের নিচে গর্ত করি। এসময় গ্যাস বের হতে দেখে পাইপের মাধ্যমে চুলায় গ্যাসের সংযোগ দিয়ে রান্নার কাজ করা হয়। বিষয়টি পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিব্বুর রহমান মহিবসহ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।

ইউএনও আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, বিষয়টি অবগত হয়েছি। এবং ধুলাসার ইউপি চেয়ারম্যানকে জানানো হয়েছে যাতে গ্যাসের কাছাকাছি কেউ আগুন ব্যবহার না করে। আরও দুই একদিন দেখে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হবে।

 

ইমরান/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়