ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

রাজবাড়ীতে মেডিক‌্যাল স্টুডেন্ট সোসাইটির মানববন্ধন

রাজবাড়ী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২৪, ১৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রাজবাড়ীতে মেডিক‌্যাল স্টুডেন্ট সোসাইটির মানববন্ধন

বেসরকারি মেডিক‌্যাল এবং ডেন্টাল কলেজগুলোতে অযৌক্তিক বেতন আদায়ের বিরুদ্ধে রাজবাড়ীতে মেডিক‌্যাল স্টুডেন্ট সোসাইটির সদস‌্যরা মানববন্ধন করেছেন।

‘বাংলাদেশ প্রাইভেট মেডিক‌্যাল অ‌্যান্ড ডেন্টাল স্টুডেন্ট এসোসিয়েশন’ এর সঙ্গে একত্বতা ঘোষণা করে মানববন্ধন করেন ‘মেডিকেল স্টুডেন্ট সোসাইটি অব রাজবাড়ী’র সদস‌্যরা।

বুধবার (১৫ জুলাই) বেলা ১১টায় রাজবাড়ী প্রেসক্লাবের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন—  মেডিক‌্যাল স্টুডেন্ট অব রাজবাড়ীর সাধারণ সম্পাদক পল্লব কুমার রায়, সাংগঠনিক সম্পাদক আলি আরাফাত, প্রচার ও জনসংযোগ সম্পাদক মিয়া আশরাফ মাহমুদ সোহাগ, দপ্তর সম্পাদক হাবিবুল বাশার সুমনসহ অসংখ‌্য সাধারণ শিক্ষার্থী।

বক্তব্যে সাধারণ সম্পাদক পল্লব কুমার রায় বলেন, ‘আমাদের যৌক্তিক দাবিগুলো নিয়ে এখানে এসেছি। করোনাকালীন অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো আমাদের মেডিক‌্যাল কলেজগুলোও বন্ধ রয়েছে। কিন্তু কলেজ কর্তৃপক্ষ বেতন পরিশোধের জন্য চাপ প্রয়োগ করছে। এটা অন্যায় তাই এই অন্যায়ের বিরুদ্ধে আমরা সবাই প্রতিবাদ জানাই।’

তিনি আরো বলেন, ‘আমাদের দাবিসমূহ হলো— এমবিবিএস কোর্সে ৬০ মাস এবং বিডিবিএস কোর্সে ৪৮ মাসের বেশি বেতন নেয়া যাবে না। কোন শিক্ষার্থী পরীক্ষায় অকৃতকার্য হলে কিংবা কোনো কারণে পিছিয়ে পরলেও তাদের কাছ থেকে অতিরিক্ত বেতন নেয়া যাবে না। প্রফেশনাল পরীক্ষাভিত্তিক বেতন প্রক্রিয়া চালুকরণ এবং বৈশ্বিক মহামারি করোনাকালীন মাসগুলোতে কলেজ বেতন পূর্ণ নির্ধারণ এবং হোস্টেল ফি পূর্ণ মওকুফ করতে হবে।’

 

রাজিব/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়