ঢাকা     বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২০ ১৪২৭ ||  ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

risingbd-august-banner-970x90

চট্টগ্রামে নতুন ১৬৭ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১৭, ১৫ জুলাই ২০২০  

চট্টগ্রামে নতুন করে আরো ১৬৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ১০৯ জন এবং উপজেলা পর্যায়ে ৫৮ জন আছেন।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ালো ১১ হাজার ৯৩১ জন। এছাড়া, গত ২৪ ঘণ্টায় নগরীতে করোনা আক্রান্ত হয়ে এক নারী চিকিৎসকের মৃত্যু ঘটেছে। এ পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা ২১৭।

বুধবার (১৫ জুলাই) দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি বেসরকারি ৬টি ল্যাবে ৯৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে ১৬৭ জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে। নতুন শনাক্তদের মধ্যে নগরের ১০৯ জন এবং বিভিন্ন উপজেলার ৫৮ জন। একইসঙ্গে চট্টগ্রামে সুস্থ হয়েছেন আরও ১৬ জন এবং গত ২৪ ঘণ্টায় একজন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষার পিসিআর ল্যাব ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে ৮৬ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জন পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৩ জন নগরের। বাকি ৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে ১৫০ জনের নমুনা পরীক্ষা করে কোন পজিটিভ রোগী শনাক্ত হয়নি।

চট্টগ্রাম মেডিক‌্যাল কলেজ ল্যাবে ২০৫ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়, যাদের ১৬ জন নগরের ও ৫ জন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯০ জনের নমুনা পরীক্ষায় ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ২৩ জন নগরের ও ২২ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রামের সরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৭৬ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের করোনা শনাক্ত হয়। যাদের ১৯ জন নগরের, বাকি ৮ জন বিভিন্ন উপজেলার। শেভরন ক্লিনিক্যাল ল্যাবে ১৩৫ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। যাদের মধ্যে ৩৮ জন নগরের ও ১২ জন বিভিন্ন উপজেলার। কক্সবাজার মেডিক‌্যাল কলেজ ল্যাবে ২৩ জনের নমুনা পরীক্ষা করিয়ে উপজেলার ৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

 

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়