ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

গুপ্তধনের কথা বলে নারীর ৬৫ লাখ টাকা হাতিয়ে নিলেন অন্ধ হাফেজ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৮, ১৫ জুলাই ২০২০  

তিনি কথিত অন্ধ হাফেজ। তবে চোখে সব দেখতে পান। গুপ্তধন পাইয়ে দেওয়ার নামে এক নারীর কাছ থেকে কৌশলে হাতিয়ে নেন ৬৫ লাখ টাকা। সেই টাকার নতুন বিয়ে করে ফ্ল্যাট কিনতে বউয়ের হাতে তুলে দেন ৪০ লাখ টাকা। টাকা নিয়ে নতুন বউ উধাও আর প্রতারণার মামলায় গ্রেপ্তার হয়ে এই অন্ধ হাফেজ এখন থানা হাজতে।

ঘটনাটি চট্টগ্রামের পাঁচলাইশ থানা এলাকায়। গ্রেপ্তারকৃত কথিত এই অন্ধ হাফেজের নাম লিয়াকত আলী (৩৫) । বুধবার সকালে পাঁচলাইশ থানা পুলিশের একটি দল নগরীর আল ফালাহ গলির বাসা থেকে গ্রেপ্তার করে।

পাঁচলাইশ থানার অফিসার ইনচার্জ আবুল কাশেম ভুঁইয়া জানান, লোকমুখে শুনে ছেলের সংসারের অশান্তি দূর করতে তাবিজ-কবজের জন্য লিয়াকত আলী নামের কথিত অন্ধ হাফেজের দ্বারস্থ হন রোকেয়া করিম নামের এক নারী। নারীর সঙ্গে তিন লাখ টাকার চুক্তি করে প্রথমে ২০ হাজার টাকা অগ্রিম নেন। বিনিময়ে কয়েকটা সুরা শিখিয়ে দেওয়া হয় এই নারীকে। পরবর্তীতে এই রোকেয়া করিমকে লিয়াকত জানায়, তার বাসার পাশে খালি জায়গায় গুপ্তধন স্বর্ণের পাতিল রয়েছে। যার মূল্য সাড়ে তিনশ কোটি টাকা। কিতাবের মাধ্যমে এই তথ্য জেনেছে বলে নারীকে জানিয়ে গুপ্তধন পেলে অর্ধেক তাকেও দিতে হবে বলে নারীর সঙ্গে চুক্তি করে। এই স্বর্ণের পাতিলের লোভ দেখিয়ে এই নারীর কাছ থেকে বিভিন্ন সময় ৬৫ লাখ টাকা আদায় করে লিয়াকত। সর্বশেষ মঙ্গলবার রোকেয়া করিমকে ফোন করে আরও এক লাখ টাকা দাবী করে এবং না দিলে ক্ষতি হবে বলে জানায়। প্রতারণা বুঝতে পেরে রোকেয়া করিম পাঁচলাইশ থানায় অভিযোগ করেন। পুলিশ বুধবার সকালে অভিযান চালিয়ে প্রতারক লিয়াকতকে গ্রেপ্তার করে।

পুলিশ জানায়, রোকেয়া করিমের কাছ থেকে গুপ্তধনের লোভ দেখিয়ে ৬৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার পর সে নতুন একটি বিয়ে করেছে। নতুন বউকে ফ্ল্যাট কিনতে ৪০ লাখ টাকা দিলে বউ লিয়াকতকে তালাক দিয়ে টাকা নিয়ে পালিয়ে গেছে।

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নের পাইরাং কমলাবিবির পাড়ার জমশের আলী মুন্সির বাড়ির জাকির আহম্মদের ছেলে লিয়াকত খুলশী থানাধীন আলফালাহ গলির চৌধুরী ম্যানশন নামের একটি ভবনে বসবাস করে আসছিলেন।

গ্রেপ্তারকৃত লিয়াকত নিজেকে অন্ধ হাফেজ দাবী করলেও সে চোখে সব কিছু দেখতে পায়। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাদে প্রতারণার কথা স্বীকার করেছে সে।

 

রেজাউল করিম/সাজেদ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়