ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

যশোরে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ২০ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
যশোরে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু

যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আইসোলেশনে করোনা উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে।  এছাড়া যশোর জেলার ২২৩টি নমুনা পরীক্ষা করে ৬৭টি নমুনা পজিটিভ শনাক্ত হয়েছে।

মৃত দুজন হলেন-বেনাপোল পোর্ট থানা এলাকার গাজীপুর গ্রামের মৃৃৃৃত আক্কাস আলীর ছেলে শহিদুল ইসলাম (৮৫) এবং মাগুরা জেলার শালিখা উপজেলার খলিলুর রহমানের ছেলে রেজাউল আলোম (৬৫)।

সোমবার (২০ জুলাই) রাতে হাসপাতালের আর এম ও ডা.আরিফ আহম্মেদ বলেন, শহিদুল ইসলাম করোনা উপসর্গ নিয়ে ভোরে মারা যান। আর রেজাউল আলম সকাল ১১টার দিকে মারা যান।  তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে।  স্থাস্থ্যবিধি মেনে দাফনের জন্য পরিবারের সদস্যদের জানানো হয়েছে।

এদিকে, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে সোমবার প্রকাশিত রিপোর্টে ৮৫টি নমুনাকে পজিটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে।  নমুনাগুলো যশোর ও মাগুরা জেলার।

যবিপ্রবি এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার বলেন, রোববার ল্যাবে মোট ২৭০টি নমুনা পরীক্ষা করা হয়।  এর মধ্যে ৮৫টি পজিটিভ ও ১৮৫টি নেগেটিভ শনাক্ত হয়েছে।  নমুনাগুলোর মধ্যে যশোর জেলার ছিল ২২৩টি।  এর মধ্যে ৬৭টি নমুনা পজিটিভ হয়।  মাগুরার ৪৭টি নমুনা পরীক্ষা করে ১৮টির ফল পজিটিভ হয়।

প্রসঙ্গত, রোববার বিকেল পর্যন্ত স্বাস্থ্য বিভাগের হিসেব অনুযায়ী যশোর জেলায় মোট শনাক্ত করোনা রোগীর সংখ্যা ছিল এক হাজার ৩২৭। এর মধ্যে মারা গেছেন ১৯ জন।  সুস্থ হয়েছেন ৬৬৯ জন।

 

যশোর/রিটন/সাইফ

 

 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়