ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাঙামাটিতে ২৯ হাজার পরিবার পাবে সলিডারিটি প্যাক

রাঙামাটি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৩, ২৩ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রাঙামাটিতে ২৯ হাজার পরিবার পাবে সলিডারিটি প্যাক

রাঙামাটিতে ঝুঁকিপূর্ণ ও দুর্গত জনগোষ্ঠীর ২৯ হাজার পরিবার পাবে সলিডারিটি প্যাক।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও ইউএসআইডি-সিএইচটি-ইউএনডিপি এর প্রকল্পসমূহের তহবিল ও ইউএনডিপির নিজস্ব তহবিল থেকে রাঙামাটির জন্য বরাদ্দকৃত সলিডারিটি প্যাক বিতরণ শুরু হলো বৃহস্পতিবার (২৩ জুলাই)। ২৫ আগস্ট ২০২০ পর্যন্ত অব্যাহত থাকবে এই বিতরণ কার্যক্রম।

প্রতিটি সলিডারিটি প্যাকে রয়েছে -চাল ১৫ কেজি, ডাল ২ কেজি, লবণ ১ কেজি, সয়াবিন তেল ১ লিটার, পিয়াজ ১ কেজি, আলু ৫ কেজি, সাবান ২টি, সবজি বীজ ৭ প্যাকেট, মাস্ক ৪ পিস ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ২টি করে পোস্টার।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বৃহস্পতিবার ওয়াগ্যা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সলিডারিটি প্যাক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। ৪৮৭ পরিবারের মাঝে ত্রাণ বিতরণের মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করা হয়। 

উদ্বোধনকালে তিনি সরকারি ত্রাণের মুখাপেক্ষী না থেকে নিজস্ব খালি জায়গায় সবজি, ফলজ ও বনজ চারা রোপণ করে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার আহবান জানান। 

তিনি বলেন, বনায়ন করলে পাহাড় যেমন আবার আগের জীবন ফিরে পাবে তেমনি প্রাকৃতিক পরিবেশ রক্ষা পাবে। শুকনা মৌসুমে পানির অভাব থাকবেনা। 

তিনি উপস্থিত সকলকে জুম চাষে, জমিতে কাজ করার সময়,  হাট বাজারে গেলে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান। 

ওয়াগ্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চিরঞ্জীব তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফ আহমেদ রাসেল এবং এসআইডি-সিএইচটি-ইউএনডিপি-র ন্যাশনাল প্রজেক্ট ম্যানেজার প্রসেনজিৎ চাকমা। স্বাগত বক্তব্য রাখেন জেলা ব্যবস্থাপক ঐশ্বর্য চাকমা।

 

বিজয় ধর/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়