ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রায়হানকে দেশে ফিরিয়ে আনতে মায়ের আকুতি

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ২৬ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রায়হানকে দেশে ফিরিয়ে আনতে মায়ের আকুতি

রায়হান কবীর

মালয়েশিয়ায় গ্রেপ্তার রায়হান কবীরকে মুক্ত করে দ্রুত দেশে ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রীর কাছে আকুতি জানিয়েছেন তার মা।

মালয়েশিয়ার অবৈধ প্রবাসী শ্রমিকদের পক্ষে আল জাজিরা টিভিতে সাক্ষাৎকার দেওয়ায় নারায়ণগঞ্জের বন্দর উপজেলার প্রবাসী রায়হান কবীরকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।

রায়হান কবীর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কদমরসূল অঞ্চলের ২১ নম্বর ওয়ার্ডের শাহী মসজিদ এলাকায় শাহ আলমের ছেলে। তাকে গ্রেপ্তারের পর পরিবারের সদস্যরা উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন।

২০১৪ সালে নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন রায়হান। পরে মালয়েশিয়ায় গিয়ে পড়াশুনার পাশাপাশি পার্ট টাইম চাকরি করছিলেন তিনি। সেখানে বিএ পাস করার পর গত ঈদুল ফিতরের আগে একটি কোম্পানিতে স্থায়ী চাকরি হয় তার। 

প্রবাসী শ্রমিকদের দাবির কথা তুলে ধরে আল জাজিরা ভিটিতে সাক্ষাৎকার দেন রায়হান কবীর। এ অপরাধে মালয়েশিয়া সরকারের পুলিশ প্রশাসন রায়হান কবিরকে মোস্ট ওয়ান্টেড আসামি ঘোষণা করে। কয়েকদিন পালিয়ে থাকার পর গত শুক্রবার রায়হান গ্রেপ্তার হয়।

রায়হান কবীরের প্রবাসী বন্ধু আশরাফুল ইসলাম জানান, তিনি দুই দিন আগে মালয়েশিয়া থেকে দেশে ফিরেছেন। তিনি রায়হানের সঙ্গে থাকতেন। রায়হান যে কোম্পানিতে কাজ করতেন, সেখানে সকল সুবিধা পেতেন। শুধু প্রবাসী শ্রমিকদের কষ্টের কথা তুলে ধরা তার অপরাধ হয়েছে।

রায়হান কবীরের ছোট বোন মেহেরুন্নেছা বলেন, বিনা অপরাধে তার ভাইকে গ্রেপ্তার করে রিমান্ডে নেওয়া হয়েছে। এটা মানবাধিকার লঙ্ঘন। তার ভাইকে মুক্ত করে দেশে আনতে তিনি বাংলাদেশ সরকারের সহযোগিতা চান।

চাচা দেলোয়ার হোসেন বলেন, রায়হান গ্রেপ্তার হওয়ায় পর তার পরিবারের সদস্যরা ভেঙে পড়েছে। ওর পাশে কেউ দাঁড়ায়নি।

মা রাশিদা বেগম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেন একজন অসহায় মাকে সহযোগিতা করেন। যেন রায়হানকে দেশে ফিরিয়ে আনেন।

‘‘আমার ছেলে নিজের জন্য কথা না বলে প্রবাসী শ্রমিকদের দাবির কথা বলেছে। এটা অপরাধ হতে পারে না।’’

 

 

রাকিব/বকুল

রাইজিং বিডি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়