Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

শিমুলিয়ায় যাত্রীভোগান্তি বেড়েছে

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৭, ৩০ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
শিমুলিয়ায় যাত্রীভোগান্তি বেড়েছে

পদ্মার ভাঙনে শিমুলিয়া ঘাটের ৩ নম্বর ফেরিঘাট বিলীন হয়ে যাওয়ায় যাত্রীদের ভোগান্তি বেড়েছে।

পদ্মায় ঘূর্ণিস্রোতের কারণে শিমুলিয়া ঘাট থেকে ফেরি ছেড়ে গন্তব্যে পৌঁছাতে নির্দিষ্ট সময়ের চাইতে দুই থেকে তিন গুণ সময় বেশি লাগছে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) বিকেলে বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক সাফায়েত আহমেদ জানান, ভাঙন রোধে গতকাল বুধবার সকাল থেকে আজ দুপুর পর্যন্ত ৩ নম্বর রোরো ফেরি ঘাটে বালু ভর্তি জিও ব্যাগ ফেলা হয়েছে।

ফেরি ঘাটটি পদ্মায় বিলীন হওয়ায় অন‌্য ঘাটে চাপ বেড়েছে। এতে ঈদে ঘরমুখো যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। পদ্মায় তীব্র স্রোতের কারণে ১৬টি ফেরির মধ্যে ১০টি ফেরি চলাচল করছে। এ রুটে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় লঞ্চ ও স্পিডবোটগুলোতে যাত্রীদের ভিড় বেশি দেখা গেছে।

তীব্র স্রোতের কারণে প্রতিদিন দুই/তিনটি ফেরি অকেজো হয়ে যায়। যা মেরামত করে ফের চলাচল করতে সময় লেগে যায়। এছাড়া ফেরি পারাপারে তিন থেকে চার ঘণ্টা সময় বেশি লাগছে। শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে পাঁচটি কে-টাইপ, তিনটি রোরো ও দুইটি মিডিয়ামসহ দশটি ফেরি চলাচল করছে। বাকি ছয়টি ফেরি চালানো সম্ভব হচ্ছে না।

ব্যবস্থাপক সাফায়েত আহমেদ বলেন, ‘ঘাট রক্ষার জন্য এ পর্যন্ত ছয় হাজার জিও ব্যাগ ফেলা হয়েছে। যতটা সম্ভব নদী ভাঙন রোধ করা হচ্ছে। তবে এখনও ৩ নম্বর ফেরিঘাটটি চলাচলের উপযোগী করা যায়নি।’

মাওয়া ট্রাফিক পুলিশ ফাঁড়ির ইনচার্জ (টিআই) মো. হিলালউদ্দিন জানান, এ মুহূর্তে ঘাটে পারাপারের জন্য দুই শতাধিকের মতো গাড়ি আছে। নদী পারাপারের জন্য ঘাট এলাকায় পণ্যবাহী ট্রাকসহ যাত্রীবাহী গাড়ির সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

 

রতন/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়