ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নওগাঁয় ভিজিডির ২১ বস্তা চাল উদ্ধার

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪১, ৩০ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নওগাঁয় ভিজিডির ২১ বস্তা চাল উদ্ধার

উদ্ধার হওয়া চাল

নওগাঁর রাণীনগর উপজেলা থেকে দুস্থদের উন্নয়নের জন্য বরাদ্দ করা ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্টের (ভিজিডি) ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ২১ বস্তা চাল উদ্ধার করা হয়েছে।   

বৃহস্পতিবার (৩০ জুলাই) বিকেল পৌনে ৩টায় উপজেলার বড়গাছা ইউনিয়নের বড়গাছা চৌমোহনী বাজারের একটি বাড়ি থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুনের নেতৃত্বে এ সব চাল উদ্ধার করা হয়। 

বড়গাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিউল ইসলাম সফু জানান, সকাল থেকে বড়গাছা ইউনিয়নে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ভিজিডির চাল বিতরণ চলছিল। তখন ওই এলাকার ব্যবসায়ী বিমান হোসেন বিতরণ করা ৩০ কেজি ওজনের ২১ বস্তা চাল ক্রয় করেন। এরপর ওই এলাকার চৌমোহনী বাজারের মোজাফ্ফর হোসেনের বাড়িতে কৌশলে রেখে যান। 

চাল রাখার বিষয়টি জানতে পেরে মোজাফ্ফরের ছেলে মেহেদী হাসান স্থানীয় লোকজনকে জানায়। স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি এসে চাল উদ্ধার করে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের হেফাজতে রাখেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ৩০ কেজি ওজনের ২১ বস্তা চাল উদ্ধার করে ইউনিয়ন পরিষদের হেফাজতে রাখা হয়েছে। পরে বিষয়টি সম্পর্কে বিস্তারিত খোঁজ নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

সাজু/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়