ঢাকা     সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৬ ১৪২৭ ||  ০৩ সফর ১৪৪২

হবিগঞ্জে প্রতারণার অভিযোগে যুবক গ্রেপ্তার

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩০, ৫ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
হবিগঞ্জে প্রতারণার অভিযোগে যুবক গ্রেপ্তার

হবিগঞ্জে ঠিকাদারকে কাজ পাইয়ে দেয়ার নামে ছয় লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে শাহ আফজাল হোসাইন নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

আফজাল হবিগঞ্জ সদর উপজেলার আউশপাড়া গ্রামের আব্দুল হেকিমের ছেলে।

জেলা শহরের একটি রেস্টুরেন্টের সামনে থেকে মঙ্গলবার (৪ আগস্ট) বিকেলে তাকে গ্রেপ্তার করা হয়।  রাতে বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী।

ওসি জানান, কয়েক মাস পূর্বে জেলা শহরের প্রধান সড়কে সৌন্দর্য বর্ধনের কাজ করে হবিগঞ্জ পৌরসভা।  এই কাজ পাইয়ে দেয়ার নামে এক ঠিকাদারের কাছ থেকে ছয় লাখ টাকা নেন আফজাল।  যার এক লাখ ডাচ্ বাংলা ব্যাংকের মাধ্যমে ও পাঁচ লাখ নগদে। কিন্তু কোন কাজ হয়নি।  এমন অভিযোগে ওই ঠিকাদার থানায় মামলা করেছেন।

ওসি মাসুক আলী বলেন, রাতেই তাকে কারাগারে পাঠানো হয়েছে।  আফজাল আটকের খবরে প্রতারণার শিকার হওয়া আরো ৭ জন জেলা প্রশাসকের কার্যালয়ে ভিড় করেন।  এদের কাছ থেকে সরকারি চাকরি দেয়ার নাম করে টাকা হাতিয়ে নিয়েছেন আফজাল।  প্রতারণার শিকার সকলেই মামলার প্রস্তুতি নিচ্ছেন।

এর আগে সোমবার (৩ আগস্ট) জেলা প্রশাসকের (ডিসি) বাসভবনে ঢুকে কয়েকজনকে নিয়ে বিনা অনুমতিতে ছবি তুলে নিজের ফেসবুক অ্যাকাউন্টেও পোস্ট করেন আফজাল।  পরে ডিসি তাকে তলব করলে সেখান থেকে মুচলেকা দিয়ে মুক্তি পান। 

হবিগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে স্থানীয়রা জানিয়েছেন মন্ত্রী, এমপি, উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়রসহ বিভিন্ন জনপ্রতিনিধি ও সরকারি পদস্থ কর্মকর্তাদের সাথে অসংখ্য ছবি রয়েছে আফজালের।  যেগুলো নিজের ফেসবুক টাইমলাইনে প্রায় প্রতিদিনই পোস্ট করেন।  এভাবেই প্রভাবশালী হিসেবে এলাকায় তার নাম ছড়িয়ে পড়ে।

মামুন/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়