ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মদনে নৌকাডুবি: ১৭ জনের মরদেহ উদ্ধার, নিখোঁজ ২ 

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৬, ৫ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মদনে নৌকাডুবি: ১৭ জনের মরদেহ উদ্ধার, নিখোঁজ ২ 

নেত্রকোনার মদন উপজেলার রাজালিকান্দা হাওরে যাত্রীবাহী একটি নৌকা ডুবে গেছে। এ ঘটনায় ১৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও দুজন। 

বুধবার (৫ আগস্ট) দুপুর পৌনে ১২টার দিকে উচিতপুরে গোবিন্দশ্রী রাজালীকান্দা হাওর এলাকায় এ দুর্ঘটনা ঘটনা ঘটে। নৌকাটিতে ৪৮ জন যাত্রী ছিল। এর মধ্যে ৩০ জন সাঁতরে তীরে উঠতে পেরেছেন।

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রমিজুল হক স্থানীয়দের বরাত দিয়ে এ তথ‌্য নিশ্চিত করেন।

তিনি জানান, হাওরে বাতাসের বেগ ও ডেউয়ের কারণে এ দুর্ঘটনা ঘটেছে। তাছাড়া নৌকাটিতে ধারণক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী ছিলো।

স্থানীয়দের বরাত দিয়ে উপজেলা প্রশাসনের একটি সূত্র জানিয়েছে, ময়মনসিংহ সদর উপজেলার চরসিরতা ইউনিয়নের একটি মাদ্রাসার ছাত্র-শিক্ষক মিলে মদনের উচিতপুর এলাকায় হাওর ভ্রমণে যান। তারা একটি ইঞ্জিনচালিত নৌকায় করে উচিতপুর থেকে গোবিন্দশ্রীর দিকে যাচ্ছিলেন। 

এসময় রাজালিকান্দা এলাকায় ডেউয়ের প্রচণ্ডতায় ট্রলারটি ডুবে যায়। প্রথমে স্থানীয়রা উদ্ধার তৎপরতা চালান। পরে স্থানীয় দমকল বাহিনী ও পুলিশ উদ্ধার তৎপরতায় অংশ গ্রহণ করে।

মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বুলবুল আহমেদ তালুকদার বিকেল তিনটার দিকে ঘটনাস্থল পরিদর্শণ করেন। 

তিনি জানান, এ পর্যন্ত ১৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। তাদের সবাই পুরুষ। এর মধ্যে দুজন শিশু শিক্ষার্থী রয়েছে। এছাড়া আরও দুজন নিখোঁজ রয়েছেন। তবে নিহত ও নিখোঁজ ব‌্যক্তিদের নাম-পরিচয় জানা সম্ভব হয়নি।

এদিকে, ময়মনসিংহ সদর এলাকার চর শিরতা ইউনিয়নের চেয়ারম‌্যান আবু সাঈদ বলেন, ‘নেত্রকোনার হাওরে বেড়াতে যাওয়া ৪৮ জনের সবাই ময়মনসিংহের মাকছুদা সুন্নাহ হাফিজিয়া মাদ্রাসার ছাত্র ও শিক্ষক ছিলেন। তাদের সবার বাড়ি চর ভবানিপুর কোনাপাড়া গ্রামে। নিহতদের মধ‌্যে মাদ্রাসার মোহতামিম হাফেজ মাওলানা মাহফুজুর রহমান, তার দুই ছেলে-ভাই ও ভাতিজাসহ একই পরিবারের সাত জন রয়েছেন।’

অন্যদিকে নৌকাডুবিতে পর্যটকদের হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

এক শোকবার্তায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

মিলন/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়