ঢাকা     বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৮ ১৪২৭ ||  ০৫ সফর ১৪৪২

সাতক্ষীরা জেলা যুবলীগের আহ্বায়ক মান্নান বহিষ্কার

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৯, ৬ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সাতক্ষীরা জেলা যুবলীগের আহ্বায়ক মান্নান বহিষ্কার

সাতক্ষীরায় সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ি দখলে জড়িত থাকার অভিযোগে জেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল মান্নানকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। 

বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।  

এতে উল্লেখ করা হয়েছে, সংখ্যালঘু সম্প্রদায় হিন্দুদের বাড়ি দখল ও সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে আব্দুল মান্নানকে যুবলীগ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশে সংগঠন থেকে বহিষ্কার করা হলো।

গত ৩০ জুন রাতে মান্নানের নেতৃত্বে ৩০-৪০ জন সন্ত্রাসী সাতক্ষীরা শহরের দক্ষিণ কাটিয়ার মুজিবর পেশকারের পক্ষে সদর উপজেলার বাঁকাল জেলেপাড়ায় নিরঞ্জন মাখাল ও পূর্ণিমার বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালায় বলে অভিযোগ ওঠে। এ সময় বাধা দেওয়ায় নিরঞ্জন মাখাল, তার স্ত্রী অহল্যা, সহদেব মাখাল ও বলরাম মাখালকে পিটিয়ে জখম করা হয়। এ ঘটনায় স্থানীয়রা ওই রাতে সাতক্ষীরা-কালীগঞ্জ সড়ক অবরোধ করে মিছিল করলে পুলিশ মুজিবর ও তার ছেলে শুভকে আটক করে নিয়ে যায়। এরপর রাতেই তাদের ছেড়ে দেওয়া হয়। 

এক পর্যায়ে নিরঞ্জন মাখাল বাদী হয়ে আব্দুল মান্নানসহ পাঁচজনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১৬ জনকে আসামি করে থানায় এজাহার জমা দিলে পুলিশ গত ১ আগস্ট সেটি মামলা হিসেবে রেকর্ড করে। 

এ ঘটনায় আব্দুল মান্নানসহ পাঁচ আসামির গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গত সোমবার (৩ আগস্ট) শহীদ আব্দুর রাজ্জাক পার্ক সংলগ্ন সাতক্ষীরা-আশাশুনি সড়কে মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

শাহীন/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়