ঢাকা     বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৯ ১৪২৭ ||  ০৬ সফর ১৪৪২

বোমা নয়, গ্রাইন্ডিং মেশিন!

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ৬ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বোমা নয়, গ্রাইন্ডিং মেশিন!

সিলেট নগরের চৌহাট্টা পয়েন্টে পুলিশ সদস্যের মোটরসাইকেলে বোমাসদৃশ্য বস্তুটি বোমা নয়, গ্রাইন্ডিং মেশিন। কেউ ভুলবশত অথবা আতঙ্ক ছড়াতে এটি মোটরসাইকেলে রেখেছিলেন বলে ধারণা করা হচ্ছে।

বৃহস্পতিবার (০৬ আগস্ট) বিকেল ৪টার দিকে বস্তুটি অপসারণ শেষে সাংবাদিকদের এ তথ্য জানান সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের বোমা ও বিস্ফোরক বিশেষজ্ঞ লে. কর্নেল রাহাত।

তিনি বলেন, বুধবার (৫ আগস্ট) সন্ধ্যায় একজন পুলিশ সদস্যের মোটরসাইকেলে সন্দেহজনক বস্তু পাওয়া যায়। পরে পুলিশ থেকে সেনাবাহিনীকে এই বস্তুটা অপসারণের জন্য অনুরোধ জানালে ১৭ পদাতিক ডিভিশনের বোমা নিষ্ক্রীয়করণ টিম এখানে আসে।

‘‘এখানে এসে আমাদের পদ্ধতি অবলম্বন করেছি, পরিদর্শন করেছি। আমাদের কাছে মনে হয়েছে, এটা একটা গ্রাইন্ডিং মেশিন। কিন্তু অধিকতর তদন্তের জন্য এবং এখানে যাতে অন্য ধরনের সন্দেহজনক বস্তু না থাকে, এটা নিশ্চিত করতে নির্দিষ্ট কর্মপদ্ধতি অনুযায়ী নির্দিষ্ট সময় অপেক্ষা করেছি এবং আরো নিশ্চিত হতে আমরা এটাকে খুলেছি।’’

বেলা আড়াইটা থেকে বস্তুটি উদ্ধারে কাজ শুরু করেন সেনা সদস্যরা। নিরাপত্তার স্বার্থে ১২টার পর থেকে চৌহাট্টা পয়েন্ট হয়ে সবকটি সড়কে যান চলাচল বন্ধ করে দেয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আর বুধবার (০৫ আগস্ট) রাত থেকে চৌহাট্টা-জিন্দাবাজার সড়কে যান চলাচল বন্ধ রাখা হয়।

বুধবার (০৫ আগস্ট) সন্ধ্যায় পুলিশের ট্রাফিক সার্জেন্ট চয়ন নাইডুর মোটরসাইকেলের মধ্যে বোমাসদৃশ্য বস্তুর সন্ধান পায় পুলিশ।

নোমান/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়