ঢাকা     রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১২ ১৪২৭ ||  ০৯ সফর ১৪৪২

যশোরে ৪টি ক্লিনিক বন্ধ রাখার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪০, ৬ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
যশোরে ৪টি ক্লিনিক বন্ধ রাখার নির্দেশ

যশোরের চৌগাছা উপজেলায় চারটি প্রাইভেট ক্লিনিক বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুর ১২টা থেকে ২টা ৪৫ মিনিট পর্যন্ত উপজেলা শহরের এ সব ক্লিনিকে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে প্রতিনিধি দল অভিযান চালিয়ে এই নির্দেশ দেন।

অভিযানের নেতৃত্ব দেন চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী এনামুল হক। এই দলে ছিলেন যশোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর আবু মাউদ, চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি, চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. তৌহিদুজ্জামান, যশোর সদর উপজেলা স্যানিটারি পরিদর্শক পার্থ প্রতিম লাহিড়ী, চৌগাছা থানার এসআই বাবুল আক্তার। 

অভিযানে চৌগাছা উপজেলা শহরের কপোতাক্ষ ক্লিনিক, মায়ের দোয়া প্রাইভেট ক্লিনিক, বিশ্বাস ডায়গনেস্টিক ও পল্লবী ক্লিনিকে লাইসেন্স নবায়ন না থাকা, সার্বক্ষণিক মেডিকেল অফিসার ও পর্যাপ্ত নার্স না থাকাসহ নানা অনিয়মের অভিযোগে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়।

এ সব ক্লিনিকের আগামী এক সপ্তাহের মধ্যে লাইসেন্স নবায়ন, চিকিৎসক ও নার্সদের কাগজপত্র প্রদর্শন এবং ক্লিনিকে যে যে ত্রুটি রয়েছে, তা সমাধানের নির্দেশ দেওয়া হয়। তা না হলে ক্লিনিক স্থায়ীভাবে সিলগালা করে দেওয়া হবে। 

অভিযানে থাকা ডা. মীর আবু মাউদ বলেন, আগামী শনিবার উপজেলার অন্যান্য ক্লিনিকে অভিযান চালানো হবে। 

রিটন/বকুল 

সর্বশেষ

পাঠকপ্রিয়