ঢাকা     বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৯ ১৪২৭ ||  ০৬ সফর ১৪৪২

‘মুজিববর্ষেই বঙ্গবন্ধুর খুনিদের দেশে আনার চেষ্টা হচ্ছে’

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৯, ৭ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘মুজিববর্ষেই বঙ্গবন্ধুর খুনিদের দেশে আনার চেষ্টা হচ্ছে’

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, বঙ্গবন্ধুর ঘাতকরা অনেক বছর ধরে বিদেশে অবস্থান করছে।  তারা বিভিন্ন নামে পাসপোর্ট তৈরি করেছিল।  এই মুজিববর্ষেই তাদের দেশে এনে বিচারের মুখোমুখি করা হবে।

শুক্রবার (৭ আগস্ট) দুপুরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমেরিকা, কানাডাসহ বিভিন্ন দেশে বঙ্গবন্ধুর ঘাতকরা নাম পরিচয় পাল্টে পালিয়ে রয়েছে। তাদের দেশে ফিরিয়ে আনতে সেসব দেশের সঙ্গে সরকার যোগাযোগ করে যাচ্ছে।  ইতিমধ্যে বঙ্গবন্ধুর এক খুনিকে দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করা হয়েছে।

প্রবাসীদের প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রবাসীরা দেশে-বিদেশে যে যেখানে আছেন, ভালো আছেন।  এছাড়া বিভিন্ন দেশে বাংলাদেশের যেসব মিশন আছে, তারা প্রবাসীদের সঙ্গে  যোগাযোগ রাখছে এবং সব ধরনের সহযোগিতা করছে।

এর আগে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান পররাষ্ট্রমন্ত্রী।  পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক বাবুল হোসেন শেখ, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস উপস্থিত ছিলেন।

বাদল সাহা/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়