ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

স্বাস্থ্যবিধি না মানায় মানিকগঞ্জে ১৫ বাস চালককে জরিমানা 

মানিকগঞ্জ সংবাদাদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১২, ৭ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
স্বাস্থ্যবিধি না মানায় মানিকগঞ্জে ১৫ বাস চালককে জরিমানা 

শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন বাস চালক, চালকের সহযোগীদের ১৫টি মামলা দিয়ে ৪২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এর পরও স্বাস্থ্যবিধি, অতিরিক্ত ভাড়া আদায় প্রতিরোধ করা যাচ্ছে না।

ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরতে শুরু করেছে দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে ২১ জেলার মানুষ। শুক্রবার সকাল থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে হাজার হাজার যানবাহন ও যাত্রীরা ঢাকা-আরিচা মহাসড়ক দিয়ে ঢাকায় প্রবেশ করছে।
শুক্রবার দুপুর ২ থেকে ৫টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কে সরেজমিনে গিয়ে দেখা যায়, এই সড়কের নির্ধারিত ৯-১০টি যাত্রীবাহী পরিবহন ছাড়াও ঢাকার বিভিন্ন সড়কের বাস চলাচল করছে। ধামরাইয়ের ডি লিংক, বিআরটিসির দ্বিতল বসসহ অন্তত আরও ৫-৬ টি সড়কের বাস পাটুরিয়া থেকে গাবতলী ট্রিপ দিচ্ছে।

এসব কোন বাসেই স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। এক সিট খালি রেখে যাত্রী উঠানোর কথা থাকলেও তা মানা হচ্ছে না। পাটুরিয়া থেকে গাবতলী পর্যন্ত ৩০০-৩৫০ টাকা ভাড়া নিওয়া হচ্ছে না। অথচ সব সিট ছাড়াও দাড়িয়েও যাত্রী নেওয়া হচ্ছে। 
ঢাকাগামী সাইদুর রহমান বলেন, ‘মাগুরা থেকে পাটুরিয়া আসছি। এরপর সেলফি পরিবহনে গাবতলী যাচ্ছি ৩০০ টাকা দিয়ে। তাও আবার শারীরিক দূরত্ব মানা হচ্ছে না।

ডি লিংক নামে ধামরাই অঞ্চলের বাস চালক মামুন বলেন, ‘ভাই ঈদ মৌসুম, তাই পাটুরিয়া থেকে ঢাকায় যাচ্ছি।’
এ ব্যাপারে শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম রুহুল আমিন বলেন, ‘শুক্রবার সকাল থেকে সাড়ে ৬টা পর্যন্ত পাটুরিয়া থেকে শিবালয় উপজেলা এরিয়া পর্যন্ত স্বাস্থ্যবিধি ও অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪২ হাজার টাকা জরিমাণা আদায় করা হয়েছে। সেই সঙ্গে ১৫ জন চালক ও সহযোগী চালকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  

হাসান ফয়জী/সাজেদ 

সর্বশেষ

পাঠকপ্রিয়