ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইউএনওর স্বাক্ষর জাল করায় উপজেলা প্রকল্প কর্মকর্তা বরখাস্ত 

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৬, ৭ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ইউএনওর স্বাক্ষর জাল করায় উপজেলা প্রকল্প কর্মকর্তা বরখাস্ত 

পটুয়াখালীর কলাপাড়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষর জাল করে আশ্রয়ন প্রকল্পের কোটি টাকা উত্তোলনের অভিযোগে উপজেলা প্রকল্প ও বাস্তাবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ আগষ্ট) রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব (ত্রাণ প্রশাসন) আবু সাঈদ মো. কামাল স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে আজ  স্থানীয়দের নজরে আসে।

প্রজ্ঞাপনে বলা হয়, ‘দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অধীন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষ উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষর জাল করে ১ কোটি ১২ লাখ ৭৫ হাজার টাকা উত্তোলন করেছেন এবং ২৩ জুলাই সরকারি হিসাবে জমা দিয়েছেন, যা সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা, ২০১৮ এর ০৩(খ) এবং (ঘ) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। তাই তাকে সরকারি চাকরি হইতে সাময়িক বরখাস্ত করা হইলো।’

উল্লেখ্য, গত ২০ জুলাই বেশ কয়েকটি জাতীয় দৈনিকে সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমানের স্বাক্ষর জাল করে কলাপাড়া আশ্রয়ন-২ প্রকল্পের ১০টি কমিউনিটি সেন্টার ও ছয়টি ঘাটলা নির্মাণে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাদ্ধকৃত ১ কোটি ১২ লাখ টাকা লোপাটের নিউজ প্রকাশিত হয়। পরে গত ২৩ জুলাই সরকারী হিসাবে আলোচিত ঠিকাদারী প্রতিষ্ঠান সারিকা ট্রেডার্স উক্ত অর্থ গলাচিপা সোনালী ব্যাংকে জমা দেন। বিষয়টি প্রশাসনের নজরে আসলে নড়ে চড়ে বসে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহামদ শহিদুল হক জানান, আজ সরকারি ছুটি থাকায় এখনও চিঠি হাতে পাওয়া যায়নি। তবে তাকে বরখাস্তের একটি প্রজ্ঞাপন সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছি।

মো.ইমরান/সাজেদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়