ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের দুই ভুয়া কর্মকর্তা গ্রেপ্তার

পিরোজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪১, ৮ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের দুই ভুয়া কর্মকর্তা গ্রেপ্তার

পিরোজপুর সদর উপজেলায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা পরিচয় দানকারী দুই প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ।  

শুক্রবার (৭ আগস্ট) রাতে সদর উপজেলা কলাখালী ইউনিয়নের দাউদপুর বাজার থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন- গাইবান্ধা জেলার সাধুল্লাপুর উপজেলার নলভাঙ্গা গ্রামের রহমাত আলীর ছেলে রুস্তুম আলী (৩১) ও একই এলাকার শহিদুল ইসলামের ছেলে হাসানুর রহমান রেজা ওরফে মেহেদী (২৩)।  

এ ঘটনায় রাতেই ভুক্তভোগী মুক্তিযোদ্ধা মৃত আফসার আলী শেখের স্ত্রী মোসা: রিজিয়া বেগম বাদী হয়ে দুই প্রতারকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। 

থানা সূত্রে জানা যায়, পিরোজপুর সদর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধা মৃত আফসার আলী শেখের স্ত্রী মোসা: রিজিয়া বেগমকে শুক্রবার দুপুরে প্রতারকরা মোবাইলে ফোন দেন। জানতে চান তিনি মুক্তিযোদ্ধা ভাতা পান কিনা । এ সময় তিনি জানান, ভাতা পান। দুই প্রতারক পরিচয় দেন তারা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং তাকে ভাতার বই নিয়ে বাড়ির পাশের দাউদপুর বাজারে এসে দেখা করতে বলেন। রিজিয়া বেগম তাদের সাথে দেখা করে তারা কি পদে চাকরি করেন পরিচয় জানতে চান। তারা দু'জনই মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা বলে জানান। স্থানীয়রা তাদের পরিচয়পত্র দেখতে চাইলে নানা তালবাহানা করতে থাকেন। স্থানীয়দের সন্দেহ হলে তারা পুলিশে খবর দেয়। পুলিশ দুই প্রতারককে আটক করে থানায় নিয়ে আসে। 

এ বিষয়ে পিরোজপুর সদর থানার ওসি নুরুল ইসলাম বাদল জানান, মুক্তিযোদ্ধা পরিবারের সাথে প্রতারণা করার সময় তাদেরকে আটক করা হয়েছে। এ ঘটনায় মুক্তিযোদ্ধার স্ত্রী মোসা: রিজিয়া বেগম বাদী হয়ে থানায় দুই প্রতারকের নামে মামলা দায়ের করেছেন । এই চক্রের সাথে আরো কারা জড়িত তাও তদন্ত করে দেখা হচ্ছে।

কুমার শুভ/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়