ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

খুলনায় নতুন শনাক্ত ৯২, উপসর্গে মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৯, ৮ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
খুলনায় নতুন শনাক্ত ৯২, উপসর্গে মৃত্যু ১

খুলনা মেডিক‌্যাল কলেজের আরটি-পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯২ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। যার মধ্যে ৫৪ জনই খুলনা জেলা ও মহানগরীর।

শুক্রবার (৭ আগস্ট) রাতে খুমেকের পিসিআর ল্যাব থেকে এ তথ্য জানানো হয়।

খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, খুমেকের আরটি-পিসিআর মেশিনে শুক্রবার মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ১৩৩টি। এদের মধ্যে মোট ৯৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে। যার ৫৪ জন খুলনার। এছাড়াও খুমেক ল্যাবে বাগেরহাটের ২০ জন, সাতক্ষীরার ১১, মাগুরার এক, কুমিল্লার এক ও নড়াইলে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে, খুলনা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন সেন্টারে করোনা উপসর্গ নিয়ে আব্দুল হক জোমাদ্দার (৫০) নামে এক জনের মৃত্যু হয়েছে। শুক্রবার রাত ৮টায় তার মৃত্যু হয়। করোনা পরীক্ষা করার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

খুলনা মেডিক‌্যাল কলেজের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মিজানুর রহমান জানান, বাগেরহাট জেলার মোংলা উপজেলার শেলাবুনিয়া এলাকার বাসিন্দা মৃত কদম আলীর পুত্র আব্দুল হক জোমাদ্দার বৃহস্পতিবার রাত ১১টায় খুলনা মেডিক‌্যাল কলেজের করোনা সাসপেকটেড আইসোলেশন সেন্টারে ভর্তি হন জ্বর সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

খুলনা/নূরুজ্জামান/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়