ঢাকা     শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১০ ১৪২৭ ||  ০৭ সফর ১৪৪২

ক্যান্সার আক্রান্ত রোগীর জন্য মানবিক সহায়তা কামনা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ১০ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ক্যান্সার আক্রান্ত রোগীর জন্য মানবিক সহায়তা কামনা

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত ক্ষুদ্র ব্যবসায়ী আইয়ুব আলী (৫৫)।  তার অবস্থা এখন সংকটাপন্ন।  একই সঙ্গে তিনি কিডনি ও পিত্তথলিতে টিউমারে ভুগছেন। 

এ মুহূর্তে জরুরী অপারেশনসহ প্রয়োজনীয় চিকিৎসায় অন্তত ৫ লাখ টাকা প্রয়োজন তার।  কিন্তু পরিবারের পক্ষে এ টাকা জোগাড় করা সম্ভব হচ্ছে না।  এ অবস্থায় সরকার, সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের কাছে চিকিৎসা সহায়তা কামনা করেছে তার পরিবার।

ডিম ব্যবসায়ী আইয়ুব আলী খুলনার রূপসা উপজেলার রামনগর গ্রামের বাসিন্দা।  ক্যান্সার আক্রান্ত হওয়ার পর থেকে তিনি কোনো কাজ করতে পারেন না।  তার একমাত্র ছেলে এখনো কলেজছাত্র।  আর আগেই মেয়ের বিয়ে দিয়েছেন।

আইয়ুব আলীর স্ত্রী লাইলী বেগম জানান,  খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার স্বামীর ক্যান্সার শনাক্ত হয়।  এরপর তিনি সর্বস্ব শেষ করে সাধ্যমতো চিকিৎসা করিয়েছেন।  এখন তার চিকিৎসার ব্যয়ভার বহন করার কোনো সামর্থ্য নেই । তার অবস্থা দিন দিন খারাপ হচ্ছে।  খাওয়া দাওয়া প্রায় বন্ধ হয়ে গেছে।  রক্ত বমি করছেন।  বর্তমানে তিনি খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইউরোলজি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. নিরুপম মন্ডলের অধীনে চিকিৎসাধীন রয়েছেন।  তার ডান কিডনিতে টিউমারের সাথে ক্যান্সার হয়েছে।  যে কারণে ডাক্তার জরুরী ভিত্তিতে তার ডান কিডনি ফেলে দিতে বলেছেন।  এছাড়া তার পিত্তথলিতেও টিউমার হয়েছে।  সেটিও অপারেশন করতে হবে।  অপারেশনের পর আটটি ডায়ালসিসও করা লাগতে পারে বলে জানিয়েছেন।  তার পুরো চিকিৎসার জন্য এ মুহূর্তে অন্তত ৫ লাখ টাকার প্রয়োজন। ২/১ দিনের মধ্যে অপারেশন করতে হবে বলে চিকিৎসক জানিয়েছেন।  এ অবস্থায় তিনি স্বামীর চিকিৎসা সহায়তায় সমাজের বিত্তবান, দানশীল ও প্রবাসীদের সহযোগিতা কামনা করেছেন।

আইয়ূব আলীকে আর্থিক সহায়তা পাঠাতে যোগাযোগ- বিকাশ (পার্সোনাল) নাম্বার : ০১৪০১৬৮৬৫৪৫।  লাইলী বেগম, আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড, গল্লামারী শাখা, খুলনা।  মুদারাবা সঞ্চয়ী হিসাব নং-০৯৬১১২০১১৭২৭৯।

খুলনা/নূরুজ্জামান/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়