ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

লন্ডন থেকে ১১৬ যাত্রী নিয়ে বিমান এলো সিলেটে

নিজস্ব প্রতিবেদক, সিলেট: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৩, ১০ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
লন্ডন থেকে ১১৬ যাত্রী নিয়ে বিমান এলো সিলেটে

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ৫০ দিন বন্ধ থাকার পর লন্ডন থেকে সরাসরি ফ্লাইট অবতরণ করলো সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে।

সোমবার (১০ আগস্ট) সকাল ১০টা ২৫ মিনিটে ১১৬ যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২০২ ফ্লাইটটি বিমানবন্দরে অবতরণ করে। যাত্রীদের মধ্যে ৬৫ জন সিলেটের, ৫১ জন ঢাকার।

বিমানটি প্রায় ১ ঘণ্টা সিলেটে অবস্থানের পর ঢাকায় উদ্দেশে ছেড়ে যায় বলে জানিয়েছেন বিমানের সিলেট জেলা ব্যবস্থাপক শাহনেওয়াজ মজুমদার। তিনি এও জানান, সিলেট থেকে আরও ৩৪ জন যাত্রী এ ফ্লাইটে করে ঢাকায় গেছেন।

বিমানের এই কর্মকর্তা জানান, আগত যাত্রীদের মধ্যে যারা কোভিট-১৯ নেগেটিভ সনদ নিয়ে এসেছেন, তাদের বাড়িতে যেতে বাধা নেই। যাদের সনদ নেই, তাদের আইসোলেশন সেন্টারে থাকতে হবে। এ জন্য তাদের বিমানবন্দর থেকে আইসোলেশন সেন্টারে নিয়ে যাওয়া হবে।

সিলেটের জেলা প্রশাসনের পক্ষ থেকে খাদিমপাড়ার বিআরডিটিআই রেস্ট হাউজকে কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। যারা সেখানে থাকতে অনিচ্ছুক, তাদের জন্য বিকল্প হিসেবে হোটেল ফরচুন গার্ডেনও প্রস্তুত রয়েছে। অবশ্য হোটেলে অবস্থানকারীদের খরচ নিজেকেই বহন করতে হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

করোনার প্রাদুর্ভাবের কারণে গত ২১ জুন থেকে লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট বন্ধ রাখা হয়। এরপর গত ৩০ জুলাই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সভাপতিত্বে আন্তঃমন্ত্রণালয়ের সভায় ফ্লাইট ফের চালুর সিদ্ধান্ত হয়।

নোমান/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়