ঢাকা     সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৬ ১৪২৭ ||  ০৩ সফর ১৪৪২

শেখ হাসিনা সড়ক থেকে অবৈধ খামার উচ্ছেদ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৭, ১০ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
শেখ হাসিনা সড়ক থেকে অবৈধ খামার উচ্ছেদ

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে শেখ হাসিনা সড়ক থেকে অবৈধভাবে নির্মিত গরুর খামারটি অবশেষে উচ্ছেদ করা হয়েছে।

সোমবার (১০ আগস্ট) দুপুরে বিজয়নগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান অবৈধ খামারটি উচ্ছেদ করেন।

স্থানীয়দের বরাত দিয়ে ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান জানান, শেখ হাসিনা সড়কের (ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের সাথে বিজয়নগর উপজেলার সরাসরি সংযোগ সড়ক) পত্তন ইউনিয়নের মনিপুর এলাকায় সড়কের কিছু অংশ দখল করে অবৈধভাবে গরুর খামার নির্মাণ করেন মনিপুর গ্রামের আতকাপাড়ার জাকির হোসেনের গোষ্ঠীর লিলু মিয়া।

অবৈধভাবে ঘর নির্মাণে বাঁধা দেন একই এলাকার ইউপি সদস্য সেলিম উদ্দিন। এ ঘটনার জের ধরে গত শনিবার (৮ আগস্ট) বিকেলে জাকির হোসেনের সমর্থকরা দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে মনিপুর গ্রামের বন্দর বাজারে সেলিম মিয়ার সমর্থকদের উপর অতর্কিত হামলা করে। সেসময় উভয়পক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক লোক আহত হয়। 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে জড়িত থাকার দায়ে ২৮ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

সংঘর্ষের পর সোমবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধভাবে নির্মিত গরুর খামারটি উচ্ছেদ করে।

ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান বলেন, ‘অবৈধ স্থাপনাটি উচ্ছেদ করা হয়েছে এবং ভবিষ্যতে কেউ যাতে সড়কে অবৈধ স্থাপনাটি নির্মাণ না করে সে বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে।’

মাইনুদ্দীন রুবেল/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়