ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

খুলনার মুজগুন্নি সড়কে চলা দায় 

মুহাম্মদ নূরুজ্জামান, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৫, ১১ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
খুলনার মুজগুন্নি সড়কে চলা দায় 

মুজগুন্নি সড়কে বেহাল দশা

খুলনা মহানগরীর অন্যতম গুরুত্বপূর্ণ মুজগুন্নি সড়ক। সোনাডাঙ্গা আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে নতুন রাস্তামোড় পর্যন্ত সড়কটি মুজগুন্নি সড়ক। এটি খানাখন্দে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। 

এই সড়কের গর্তে বৃষ্টির পানি জমে থাকে। এতে জনসাধারণের চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে। বিশেষ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ও শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে যাতায়াতকারী রোগী ও তাদের স্বজনদের দুর্ভোগ চরমে। 

এই সড়কের পাশ দিয়ে এই দুটি হাসপাতাল ছাড়াও বর্ডার গার্ড বাংলাদেশ বা বিজিবির সেক্টর সদরদপ্তর, নৌবাহিনী ঘাঁটি (বানৌজা তিতুমীর), বিএনএন স্কুল এন্ড কলেজ, এ্যাংকরেজ স্কুল, নাবিক কলোনী, খুলনা মেট্রোপলিটন পুলিশ লাইনস, মুজগুন্নি শিশুপার্ক, খুলনা পাবলিক স্কুল এন্ড কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠান অবস্থিত। এসব প্রতিষ্ঠানে যাতায়াত মানুষকে দুর্ভোগ পোহাতে হয়। 

দীর্ঘদিন সড়কটি মেরামত করা হয়নি। বর্ষায় সড়কে পানি জমে যাওয়ায় চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। প্রায় প্রতিদিনই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে। 

খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) সূত্র জানায়, মহানগরীতে সিটি কর্পোরেশনের ১ হাজার ২১৫টি সড়ক রয়েছে; যার দৈর্ঘ্য ৬৪০ কিলোমিটার। এর মধ্যে প্রধান সড়ক আড়াই শতাধিক; যার দৈর্ঘ্য ২০০ কিলোমিটারের মতো। মুজগুন্নি সড়কটিও সিটি কর্পোরেশনের আওতাধীন। 

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. ওয়াসিউল ইসলাম বলেন, অবাক লাগে এটি বিভাগীয় শহরের গুরুত্বপূর্ণ সড়ক। দীর্ঘ দিন বেহাল অবস্থা দেখে মনে হয়, দেখভালের কেউ নেই। 

সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী এজাজ মোর্শেদ চৌধূরী বলেন, চলতি বর্ষা মৌসুমে বৃষ্টির কারণে সড়কটির বেশিরভাগ স্থানে বিটুমিন উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। বর্ষাকালের পর ৬৫০ কোটি টাকার প্রকল্পের আওতায় এটি সংস্কার করা হবে। 
 

ঢাকা/বকুল 

সর্বশেষ

পাঠকপ্রিয়