ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চাঁদপুর লঞ্চঘাটে যাত্রীছাউনি দখল করে ফল ব্যবসা

চাঁদপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৫, ১১ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চাঁদপুর লঞ্চঘাটে যাত্রীছাউনি দখল করে ফল ব্যবসা

যাত্রী ছাউনি দখল করে ফল ব্যবসা করছেন মো. আজিম

চাঁদপুর লঞ্চঘাটে যাত্রীছাউনি দখল করে ফল ব্যবসা করায় যাত্রী দূর্ভোগ চরম পর্যায়ে পৌঁছেছে।

১১ই আগষ্ট মঙ্গলবার সরজমিনে ঘাটে গিয়ে যাত্রীদের দূর্ভোগ দেখা যায়। স্থানীয়দের সঙ্গে আলাপ করে জানা যায়, যাত্রী ছাউনিটি দখল করে ব্যবসা পরিচালনাকারী ওই যুবকের নাম মো. আজিম উদ্দিন। তিনি নৌ থানার পেছনেই নিশি বিল্ডিং এলাকার যুবক।

তবে ফল ব্যবসায়ী যুবক মো. আজিম বলেন, ‘আমি লক ডাউনের ছয় মাস আগে থেকে এই যাত্রীছাউনিতে ফল ব্যবসা শুরু করেছি। তবে এর জন্য আমার বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষকে প্রতি মাসে ১৫০০ টাকা দিতে হয়।’ 

এ ব্যপারে চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ মো. জাহিদুল ইসলাম বলেন, আজিম নামের ওই ফল ব্যবসায়ীর থেকে নৌ থানার কেউ কোন টাকা-পয়সা নেয় না। তবে বার কয়েক তাকে উচ্ছেদ করা হয়েছে বলে তিনি দাবি করেন।

তিনি বলেন, ‘আমরা উচ্ছেদ করার পরও ওই যুবক আজিম যাত্রীছাউনি দখল করে ফল ব্যবসা করাটা দুঃখজনক। ও যাতে যাত্রীছাউনি দখল করে এর কোন অংশেই/পাশেই আর ব্যবসা করতে না পারে, এ ব্যপারে এবার জোড়ালো পদক্ষেপ নেওয়া হবে।

এদিকে মাসে ১৫০০ টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করে বিআইডব্লিউটিএ চাঁদপুরের বন্দর ও পরিবহন কর্মকর্তা এ কে এম কায়সারুল ইসলাম বলেন, ‘যাত্রীছাউনি দখল করে ব্যবসা করা সম্পূর্ণ অবৈধ। তাই এক্ষেত্রে তো মাসে টাকা নেওয়ার প্রশ্নই ওঠে না। তবে ওই যুবক আজিমের থেকে যদি কেউ টাকা নিয়ে থাকে, সে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। আর যাত্রীছাউনি দখলমুক্ত করতে আমরা বদ্ধপরিকর। ওই যুবকই শুধু নয়, আর কেউই যাতে যাত্রী ছাউনি দখল করে কোন ব্যবসা করতে না পারে, সে ব্যপারে কঠোরভাবে স্থায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমরা লঞ্চঘাটের যাত্রী দূর্ভোগ কমাতে সবসময় আন্তরিক।’ 

অমরেশ/সাজেদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়