ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

কুড়িগ্রাম সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ১২ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের চর ইটালুকান্দা সীমান্তের কাছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ'র গুলিতে আখিরুল নামে বাংলাদেশি এক গরু ব্যাবসায়ী নিহত হযেছেন।

স্থানীয়রা জানায়, বুধবার ভোর রাতে আন্তর্জাতিক সীমানা পিলার ১০৫২ ও ১০৫৩ এর মাঝামাঝি এলাকায় আখিরুলসহ ১৫/২০ জনের একটি দল ভারত থেকে গরু আনতে যায়। তারা গরু নিয়ে সীমান্তের কাছে নদী পাড় হয়ে ফেরার সময় আসামের বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ‌্য করে গুলি করে। এতে ঘটনাস্থলেই আখিরুলের মৃত্যু হয়। পরে তার সঙ্গের লোকজন রাতেই মরদেহ উদ্ধার করে বাংলাদেশের অভ্যন্তরে মাঝের চর নামক এলাকায় তাকে দাফন করে পালিয়ে যায়।

নিহত আখিরুল (২২) উপজেলার ইটালুকান্দা এলাকার আবুল হোসেনের পুত্র।

রৌমারী থানার অফিসার ইনচার্জ ওসি আবু মো. দিলওয়ার হাসান ইনাম জানান, সংবাদ পাওয়ার পর ঘটনাস্থল পরির্দশন করা হয়েছে। এঘটনায় রৌমারী থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। নিহতের পরিবারের লোকজন পলাতক থাকায় কীভাবে মারা গেছে, তা নিরুপণ করা সম্ভব হয়নি। আদালতের মাধ্যমে লাশ উত্তোলন করে ময়না তদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে বিজিবির ৩৫ ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম আজাদ জানান, ঘটনাটি সীমান্ত হত্যা নাকি চোরাকারবারিদের আন্তঃকোন্দলে ঘটেছে, তা মরদেহ সুরত হালের পর জানা যাবে। 

বাদশাহ্ সৈকত/সাজেদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়