ঢাকা     মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৭ ১৪২৭ ||  ০৪ সফর ১৪৪২

বগুড়ায় ভুয়া চেক-নিয়োগপত্রসহ ৩ প্রতারক গ্রেপ্তার

বগুড়া সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ১৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বগুড়ায় ভুয়া চেক-নিয়োগপত্রসহ ৩ প্রতারক গ্রেপ্তার

গ্রেপ্তার তিন প্রতারক

বগুড়ার জেলা গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা থেকে ভুয়া চেক, নিয়োগপত্রসহ প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে।  

বুধবার (১২ আগস্ট) দিনগত গভীর রাতে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন, এই চক্রের হোতা তাড়াশ উপজেলার খাঁপাড়ার কাজী গোলাম মোস্তফার ছেলে রাব্বি শাকিল ওরফে ডিজে শাকিল (৩২), একই উপজেলার কুসুমদ্বী গ্রামের আব্দুল মালেকের ছেলে হুমায়ূন কবির (২৮) ও নওগাঁ জেলার মান্দা উপজেলার গাড়ীক্ষেত্র গ্রামের সাইদুর রহমানের ছেলে হারুন রশিদ ওরফে সাইফুল (২৬)। 

বগুড়ার ডিবি পুলিশের ওসি আসলাম আলী জানান, গোয়েন্দা পুলিশের একটি দল ডিজে শাকিলকে তার তাড়াশের অফিস থেকে দুই সহযোগীসহ আটক করে। তাদের কাছ প্রায় ১২শ’ ১ কোটি ৭২ লাখ টাকার বিভিন্ন ব্যাংকের গ্রাহকের স্বাক্ষরিত ভুয়া চেক উদ্ধার করা হয়। এছাড়া বিভিন্ন বাহিনী ও সরকারি প্রতিষ্ঠানের ভুয়া নিয়োগপত্র ও চুক্তিনামা, তিনটি কম্পিউটার, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকের ভুয়া পরিচয়পত্র, বিভিন্ন অপারেটরের ৬০টি সিমকার্ড উদ্ধার করা হয়।

তিনি জানান, এই প্রতারক চক্রের সদস্যরা দেশি-বিদেশি ব্যাংক থেকে দ্রুত লোন পেতে সহায়তা করা, সরকারি চাকরি পাইয়ে দেওয়ার বিজ্ঞাপন দেয় বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তারা বিভিন্ন মানুষের কাছ থেকে প্রতারণা করে অর্থ হাতিয়ে নিতেন। 

ওসি জানান, শাকিল সব নিয়োগপত্র, স্ট্যাম্প, চেক নিজেই কম্পিউটারে তৈরি করতেন। বৃহস্পতিবার (১৩ আগস্ট) তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

আলমগীর/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়