ঢাকা     শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১০ ১৪২৭ ||  ০৭ সফর ১৪৪২

কেসিসির বাজেট ঘোষণা ২৬ আগস্ট

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ১৪ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কেসিসির বাজেট ঘোষণা ২৬ আগস্ট

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) ২০২০-২০২১ অর্থবছরের ৫০৪ কোটি ৩১ লাখ টাকার বাজেট প্রস্তুত করা হয়েছে। আগামী ২৬ আগস্ট এ বাজেট ঘোষণা করা হবে।

কেসিসির সূত্র জানান, বিদায়ী অর্থবছরে কেসিসির বাজেট ছিল ৮৬৫ কোটি ৫৪ লাখ টাকার। সংশোধিত বাজেট দাঁড়িয়েছে ৫৮২ কোটি ৭১ লাখ টাকায়। ২০১৯-২০২০ অর্থবছরে বাজেটের শতকরা ৬৭ দশমিক ৩৫ ভাগ অর্জিত হয়েছে।

এর আগে বৃহস্পতিবার নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত ৪র্থ বিশেষ সভায় (বাজেট) সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

সভায় সিটি মেয়র জানান, বর্ষা মৌসুমে জোয়ারের সময় ভৈরব ও রূপসা নদীর পানির উচ্চতা অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাচ্ছে। ফলে জোয়ারের সময় বৃষ্টিপাত হলে নগরীর কিছু কিছু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। এ জন্য মহানগরীর অভ্যন্তরীন খালসমূহ খননের পাশাপাশি এ দুটি নদীও খনন করা প্রয়োজন।

তিনি আরও জানান, করোনা মহামারির কারণে কয়েকমাস যাবত উন্নয়নমূলক কর্মকান্ড বিঘ্নিত হয়েছে। পুনরায় আমরা উন্নয়নমূলক কাজ শুরু করেছি। প্রতিকূলতা সত্ত্বেও গত অর্থবছরের বাজেট বাস্তবায়নের হার কম নয় উল্লেখ করে সিটি মেয়র চলতি ২০২০-২১ অর্থবছরের বাজেটেও সফলতা অর্জিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) পলাশ কান্তি বালার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্যানেল মেয়র মো. আলী আকবর টিপু ও মেমরী সুফিয়া রহমান শুনু, অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভাপতি শেখ মো. গাউসুল আযম, কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ প্রমুখ উপস্থিত ছিলেন। 

খুলনা/নূরুজ্জামান/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়