ঢাকা     সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৩ ১৪২৭ ||  ১০ সফর ১৪৪২

স্কুলে দুর্নীতি নিয়ে দেবীদ্বারে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

কুমিল্লা প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১০, ১৪ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
স্কুলে দুর্নীতি নিয়ে দেবীদ্বারে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

কুমিল্লার দেবীদ্বারে একটি স্কুলে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে  স্কুলটির সাবেক ও বর্তমান কমিটির নেতারা। সাবেক কমিটির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সংবাদ সম্মেলন করার দুদিনের মাথায় সংবাদ সম্মেলন করেছে সাবেক কমিটি। ঘটনাটি জেলার দেবীদ্বার উপজেলার মোহনপুর উচ্চ বিদ্যালয়ে।

১২ আগস্ট বিদ্যালয়টির সাবেক সভাপতি শাহাদাৎ হোসেন মিঠু ও সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হরে কৃষ্ণ দেবনাথের বিরুদ্ধে ‍দুর্নীতির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেন বর্তমান পরিচালনা কমিটির সভাপতি ময়নাল হোসেন।

এই সংবাদ সম্মেলনের দুদিনের মাথায় পাল্টা সংবাদ সম্মেলন ডাকেন স্কুলটির পরিচালনা কমিটির সাবেক সভাপতি শাহাদাৎ হোসেন মিঠু ও সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হরে কৃষ্ণ দেবনাথ।

শুক্রবার সকালে মোহনপুরে স্কুল সংলগ্ন একটি আঙ্গিনায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মোহনপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হরে কৃষ্ণ দেবনাথ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, মেয়াদোত্তীর্ণ বর্তমান সভাপতি ময়নাল হোসেন তার কার্যকাল বাড়াতেই উদ্দেশ্যপ্রণোদিতভাবে সভাপতি নির্বাচন ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন।

তিনি বলেন, ময়নাল হোসেনের অভিযোগের ওপর ভিত্তি করেই অভিযুক্তদের কোন রকম আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে এবং সরজমিন পরিদর্শন না করে একতরফা রিপোর্ট দেওয়া হয়। তারই প্রেক্ষিতে তৎকালীন ইউএনও ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেন।

ময়নাল হোসেনকে অবৈধ সভাপতি উল্লেখ করে তার অপসারণসহ নির্বাচনের মাধ্যমে সভাপতি ও কার্যকরী কমিটি গঠন করে স্কুলের শৃঙ্খলা ফিরিয়ে আনার দাবি জানান সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হরে কৃষ্ণ দেবনাথ।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মোহনপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সাবেক সভাপতি শাহাদাৎ হোসেন মিঠু, মোহনপুর পাবলিক কলেজের সভাপতি আবদুল লতিফ, মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান ভূইয়া, উপজেলা আওয়ামিলীগ কোষাধ‌্যক্ষ আবুল কুদ্দুস সরকার, আজীবন দাতা সদস্য ও প্রাক্তন ছাত্র মো. আলমগীর কবিরসহ স্থানীয় গণ‌্যমান্য ব্যক্তিবর্গ।

এর আগে গেলো ১২ আগস্ট সকালে দেবীদ্বারের কুরুইন ব্রিক ফিল্ডে সংবাদ সম্মেলন করেন মোহনপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির বর্তমান সভাপতি ময়নাল হোসেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মোহনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তাজুল ইসলাম, বিদ্যালয়ের সাবেক শিক্ষক মোতাহের হোসেন।

ইমরুল/সাজেদ 

সর্বশেষ

পাঠকপ্রিয়