ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

কালীগঞ্জে ১২ হাজার বৃক্ষরোপণের উদ্যোগ 

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৮, ১৫ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কালীগঞ্জে ১২ হাজার বৃক্ষরোপণের উদ্যোগ 

গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় ১২ হাজার বৃক্ষরোপণের উদ্যোগ নিয়েছে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন।

‘আসুন সবাই করি বৃক্ষ রোপণ, সবুজ শ্যামল হোক আপন ভুবন’ স্লোগানে কালীগঞ্জ স্বদেশী প্রবাসী কল্যাণ ফোরাম নামে সংগঠনটি  শুক্রবার বিকেলে এই বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে। 

উপজেলার মোক্তারপুর ইউনিয়নের মৈশাইর এলাকার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও সড়কের পাশে বৃক্ষরোপণের মধ্য দিয়ে এ বনায়ন কর্মসূচির উদ্বোধন করেন সংগঠনের একদল স্বেচ্ছাসেবী। 

সংগঠনের সভাপতি মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে এবং সাংস্কৃতিক সম্পাদক ও মিডিয়া ব্যক্তিত্ব আরিফ আমান ভূঁইয়ার পরিচালনায় এই উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. লোকমান হোসেন খান, সংগঠনের সহ-সভাপতি অ্যাড. মুহাম্মদ আতিকুর রহমান, যুগ্ম সম্পাদক সাংবাদিক রফিক সরকার, কোষাধ্যক্ষ অ্যাড. মুহাম্মদ রাশিদুল হাসান, নির্বাহী সদস্য মোশাহেদা বেগম, কাজী গোলাম রাব্বানী রোমান, সদস্য আদেল হক ভূঁইয়া, মো. শাহজাহান শেখ, হারুন-অর-রশিদ প্রমুখ।    

সংগঠনের পক্ষ থেকে উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে ১২ হাজার ফলদ, বনজ ও ঔষধি বৃক্ষরোপনের উদ্যোগ নেওয়া হয়েছে । 

এ ছাড়াও দেশের করোনা পরিস্থিতিতে স্থানীয় মানুষকে সচেতন করতে সামাজিক দায়বদ্ধতা থেকে সংগঠনের পক্ষ থেকে উপজেলার বিভিন্নস্থানে সচেতনতামূলক পোস্টার সাঁটানো হয়েছে। পাশাপাশি স্থানীয় অস্বচ্ছল পরিবারের জন্য বিনামূল্যে করোনা টেস্টের ব্যবস্থা করেছে স্বেচ্ছাসেবী সংগঠনটি।

রফিক/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়