ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গোপালগঞ্জে বশেমুরবিপ্রবির কম্পিউটার চুরির ঘটনায় গ্রেপ্তার ৭

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ১৫ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
গোপালগঞ্জে বশেমুরবিপ্রবির কম্পিউটার চুরির ঘটনায় গ্রেপ্তার ৭

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কম্পিউটার চুরির ঘটনায় এক ছাত্রসহ সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ শনিবার দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষা বর্ষের ছাত্র ও গোপালগঞ্জ সদর উপজেলার মেরি গোপীনাথপুর গ্রামের বিল্লাল শরীফের ছেলে মাসরুল ইসলাম পনি শরীফ (২৩), একই উপজেলার বরফা শেখ পাড়া গ্রামের আবুল হোসেন শেখের ছেলে আ. রহমান সৌরভ শেখ (১৯), বরফা মধ্যপাড়া আইয়ুব শেখের ছেলে হাসিবুর রহমান ওরফে শান্ত ওরফে কাকন (১৯), বরফা গ্রামের কামাল পাশা মিনার ছেলে নাইম উদ্দিন (৯), কুমিল্লার দেবিদ্ধার থানার ইন্দ্রাকচর গ্রামের মৃত সেলিম মিয়ার ছেলে মো. দুলাল মিয়া (৪৫), ময়মনসিংহের কোতয়ালি থানার চোরখাই গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে মো. হুমায়ুন কবির (২৪), মাদারীপুর জেলার রাজৈর উপজেলার বিশমপুরদী গ্রামের সালাম হাওলাদার ছেলে নাজমুল হাসান (১৯) । এর মধ্যে দুলাল মিয়া ও হুমায়ুন কবিরকে ঢাকার ক্রিস্টাল ইন হোটেল থেকে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনার সঙ্গে আরও অনেকেই জড়িত রয়েছে বলে মামলার তদন্ত কর্মকর্তা মিজানুর রহমান জানিয়েছেন। তাদেরকেও দ্রুত গ্রেপ্তার করতে পারবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

ঈদের ছুটির মধ্যে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির পেছন দিকের জানালা ভেঙে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় গত ১০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. প্রফেসর নূরউদ্দিন আহমেদ বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা করেন। গোপালগঞ্জ সদর থানার মামলা নং-২o। এর আগে ঢাকা থেকে ৩৪টি কম্পিউটার উদ্ধার করে পুলিশ। 

বাদল/সাজেদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়