ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

খাগড়াছড়ি পৌরসভার প্রায় ৮২ কোটি টাকার বাজেট ঘোষণা

খাগড়াছড়ি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৫, ১৬ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
খাগড়াছড়ি পৌরসভার প্রায় ৮২ কোটি টাকার বাজেট ঘোষণা

খাগড়াছড়ি পৌরসভার ২০২০-২০২১ অর্থবছরে ৮১ কোটি ৭১ লাখ ৩৯ হাজার ২ শত ৫২ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

রোববার (১৬ আগস্ট) দুপুরে খাগড়াছড়ি পৌরসভার সম্মেলন কক্ষে এ উন্মুক্ত বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আলহাজ্ব রফিকুল আলম।

প্রস্তাবিত বাজেটে খাগড়াছড়ি পৌরসভার রাজস্ব, উন্নয়ন ও মূলধন খাতে সম্ভাব্য আয় নির্ধারণ করা হয়েছে ৮১ কোটি ৭১ লাখ ৩৯ হাজার ২ শত ৫২ টাকা এবং সম্ভাব্য ব্যয় নির্ধারণ করা হয়েছে ৭৬ কোটি ৪৫ লাখ ১০ হাজার টাকা। এতে সমাপনী স্থিতি ধরা হয়েছে ৫ কোটি ২৬ লাখ ২৯ হাজার ২ শত ৫২ টাকা। বৈশ্বিক মহামারী করোনা মোকাবেলার পাশাপাশি স্বাস্থ্য ও উন্নয়ন খাতে ব্যয় বাড়ানো হয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পৌরসভার সচিব, প্রশাসনিক কর্মকর্তা এবং বিভিন্ন গণমাধ‌্যমের সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ বাজেটকে নির্বাচনী বছরের সম্ভাব্য বাজেট দাবি করে পৌর মেয়র আলহাজ্ব রফিকুল আলম বলেন, পৌর এলাকার উন্নয়ন ও পরিচালনায় বিভিন্ন সমস্যা চিহ্নিত করা হয়েছে। এসব সমস্যা উত্তরণে কার্যক্রম চলমান।

তিনি আরো বলেন, মুজিব বর্ষ উপলক্ষে 'বঙ্গবন্ধু পৌর আবাসন প্রকল্প' বাস্তবায়িত হয়েছে। এতে ৩৩ টি পরিবার বসবাস করছে। খাগড়াছড়ি পৌরসভার উদ্যোগে আরও একটি আবাসন প্রকল্পের কাজ চলমান রয়েছে। চলমান প্রকল্পটি জাতির পিতার সহধর্মিনী 'শেখ ফজিলাতুন্নেছা মুজিব' এর নামে নামকরণের  জন্য প্রস্তাব করা হয়েছে। এছাড়া চলতি অর্থবছরেও বিগত সময়ের মতো পর্যটকবান্ধব, যানজটমুক্ত ও আধুনিক পৌরসভা গড়ার লক্ষ্যে প্রকল্প নেওয়া হবে।

নাজমুল রাকিব/সাজেদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়