ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

করোনায় মারা গেলেন বর্ষীয়ান রাজনীতিবিদ আজিজুর রহমান

মৌলভীবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৫, ১৮ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনায় মারা গেলেন বর্ষীয়ান রাজনীতিবিদ আজিজুর রহমান

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান আর নেই।

মঙ্গলবার (১৮ আগস্ট) রাত আড়াইটার দিকে তিনি ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) মারা যান।

আজিজুর রহমানের ভাতিজা জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক সজিব হাসান সকালে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
মৃত্যুর সময় আজিজুর রহমান মৌলভীবাজার জেলা পরিষদ ও রেডক্রিসেন্টের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছিলেন।

তিনি করোনায় আক্রান্ত হলে গত ৫ আগস্ট আজিজুর রহমানকে প্রধানমন্ত্রীর নির্দেশে মৌলভীবাজার থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় বিএসএমএমইউ’তে চিকিৎসার জন্য আনা হয়।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি ছিলেন একাধিকবারের নির্বাচিত সংসদ সদস্য, সাবেক হুইপ। কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। জেলা আওয়ামী লীগ সভাপতি, ১৪ দলের জেলা সমন্বয়কসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন আজিজুর রহমান।

তিনি ছিলেন গণপরিষদ সদস্য এবং বাংলাদেশের সংবিধানে স্বাক্ষরকারী। স্বাধীনতা সংগ্রামে অসামান্য অবদানের জন্য স্বাধীনতা পদকে মনোনীত হন আজিজুর রহমান।

তিনি ছিলেন সরাসরি বঙ্গবন্ধু প্রভাবিত রাজনীতিবিদ, মৌলভীবাজারের অহিংস ও সৌহার্দ্যপূর্ণ রাজনৈতিক ও সামাজিক বটবৃক্ষ। তার মৃত্যুতে মৌলভীবাজারে শোকের ছায়া নেমে এসেছে। ফেসবুকে জেলার লোকজন শোক ও সমবেদনা জানিয়েছেন ব্যাপকহারে।

সাইফুল্লাহ/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়