ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বরিশালে অনুমোদন ছাড়া হেপাটাইটিস টিকা দিয়ে ৫ জন কারাগারে 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৯, ৩১ আগস্ট ২০২০  
বরিশালে অনুমোদন ছাড়া হেপাটাইটিস টিকা দিয়ে ৫ জন কারাগারে 

বরিশালে সরকারি অনুমোদন না নিয়ে সহজ-সরল মানুষকে উচ্চমূল্যে হেপাটাইটিস-বি টিকা দেওয়ায় প্রতারক চক্রের পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার দুপুরে নগরীর টিটিসি লেনের একটি বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান জানান, স্থানীয় আল-আমিন ওরফে গোলাম রব্বানী ও তার চারজন সহযোগী টিটিসি লেন এলাকার একটি বাড়িতে আল-নূর ওয়েলফেয়ার ফাউন্ডেশন নামে একটি এনজিও’র ব্যানারে হেপাটাইটিস-বি টিকার ব্যবসা করে আসছিলো। তাদের কারোর মেডিক‌্যাল কিংবা প্যারামেডিকেল শিক্ষা নেই। হেপাটাইটিস কোর্স সম্পর্কেও তাদের কোন ধারণা নেই। তারা শুধু ইনজেকশন পুশ করতে পারে। তাও আবকার নিম্ন মানের ইনজেকশন কিনে উচ্চ মূল্যে বিক্রি করে। এ পর্যন্ত ছয় শতাধিক মানুষকে হেপাটাইটিস-বি টিকা দেয় তারা।

গোপন সূত্রে এ খবর পেয়ে নগর গোয়েন্দা পুলিশের সহায়তায় ওই এনজিও’তে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় অভিযোগের সত্যতা পাওয়ায় এই চক্রের মূল হোতা আল-আমিন ওরফে গোলাম রব্বানীকে ছয় মাসের এবং তার অপর চারজন সহযোগী যথাক্রমে মো. ইমতিয়াজ, সাব্বির হোসেন, রিম্পা খানম ও শম্পা বেগমকে এক মাস করে কারাদন্ড দেয় ভ্রাম্যমান আদালত।

দণ্ড ঘোষণার পরপরই তাদের কারাগারে পাঠানো হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান। 

জে. খান স্বপন/সাজেদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়