ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসিইউ-শিশু কর্নার স্থাপন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৯, ১ সেপ্টেম্বর ২০২০  
নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসিইউ-শিশু কর্নার স্থাপন

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) তিনটি বেড, সেন্ট্রাল অক্সিজেন চালু এবং হাসপাতালের ভেতরে শিশুদের খেলাধুলা করার জন্য শিশু কর্নার তৈরি করা হয়েছে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুরে প্রধান অতিথি হিসেবে স্থানীয় সংসদ সদস্য বি.এম. ফরহাদ হোসেন সংগ্রাম আইসিইউ বেড ও শিশু কর্নারের উদ্বোধন করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালসহ জেলার কোনো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসিইউ ও সেন্ট্রাল অক্সিজেন নেই। প্রথমবারের মতো নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বিতীয় তলায় ২০ লাখ টাকা ব্যয়ে আইসিইউ ইউনিটের তিনটি শয্যা এবং ১৩ লাখ টাকা ব্যয়ে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপন করা হয়েছে। 

আইসিইউ ইউনিটে তিন শয্যার প্রত্যেকটির পাশে অক্সিজেন নেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও দেড় লাখ টাকা ব্যয়ে শিশুদের খেলাধুলার জন্য শিশু কর্নার নির্মাণ করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন— সিভিল সার্জন ডা. একরামুল্লাহ, নাসিরনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ফয়েজ আল ইয়াজ হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার প্রমুখ।

মাইনুদ্দীন রুবেল/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়