ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভাসানচরে রোহিঙ্গা প্রতিনিধি দলের অবস্থান

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৫:৪২, ৬ সেপ্টেম্বর ২০২০
ভাসানচরে রোহিঙ্গা প্রতিনিধি দলের অবস্থান

কক্সবাজারের কুতুপালং উখিয়া শরণার্থী ক্যাম্প থেকে রোহিঙ্গাদের একটি প্রতিনিধি দল নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর দেখতে গিয়ে বর্তমানে সেখানে অবস্থান করছেন।

যেখানে তাদের জন্য ‘স্বপ্নপুরী’ নামে আশ্রয়ণ প্রকল্প তৈরি করা হয়েছে।

রোববার (৬ সেপ্টেম্বর) দুপুরে নোয়াখালীর জেলা প্রশাসক (ডিসি) খোরশেদ আলম খাঁন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার সন্ধ্যায় ৪০ সদস্যের রোহিঙ্গা প্রতিনিধি দল ভাসানচরে এসে পৌঁছেছে। এ সময় ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প পুর্ণবাসন প্রকল্পের পরিচালক কমোডোর আবদুল্লাহ আল মামুন চৌধুরী রোহিঙ্গা প্রতিনিধি দলকে স্বাগত জানান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ন সচিব নাঈম চৌধুরী ও নোয়াখালীর হাতিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার গোলাম ফারুক।

জেলা প্রশাসক খোরশেদ আলম খাঁন আরও জানান, রোহিঙ্গা প্রতিনিধি দল আগামী মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) পর্যন্ত ভাসানচরে অবস্থান করবেন। এ সময় তারা ভাসানচরে রোহিঙ্গাদের জন্য তৈরি আশ্রয়ণ প্রকল্পসহ তাদের স্বাস্থ্য, শিক্ষা, চিকিৎসা, বিনোদনসহ বিভিন্ন সুযোগ-সুবিধা কার্যক্রম সরেজমিনে দেখবেন।

সূত্রে জানা যায়, শনিবার (৫ সেপ্টেম্বর) দুটি বাসে করে সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে রোহিঙ্গা প্রতিনিধি দলটি উখিয়ার ট্রানজিট ক্যাম্প থেকে চট্রগ্রামে আসে। সেখান থেকে বাংলাদেশ নৌ-বাহিনীর তত্ত্ববধায়নে জলযানে করে তারা ভাসানচরে আসে। প্রতিনিধি দলে রোহিঙ্গা নেতা, মসজিদের ইমাম ছাড়াও দুইজন নারী সদস্য রয়েছেন। ভাসানচরে তারা মঙ্গলবার পর্যন্ত অবস্থান করে সেখানে কী ধরনের সুযোগ-সুবিধা গড়ে তোলা হয়েছে এবং দ্বীপটি বসবাসের জন্য কেমন, তা নিজেদের চোখে দেখবেন।

সুজন/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়