RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

প্রথম আলোর সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে চাঁদপুরে মানহানির মামলা

চাঁদপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৯, ৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ০১:০৫, ৭ সেপ্টেম্বর ২০২০
প্রথম আলোর সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে চাঁদপুরে মানহানির মামলা

সাবেক স্বরাষ্ট্রমন্ত্র্রী মহিউদ্দিন খান আলমগীর এমপিকে নিয়ে ভুল সংবাদ প্রকাশের অভিযোগে দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ ৪ সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

৬ই সেপ্টেম্বর রোববার চাঁদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ ও কচুয়ার আমলি আদালতে মামলাটি দায়ের করা হয়।

মামলাটি আমলে নিয়ে বিচারক কামাল হোসাইন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপারকে অভিযোগ তদন্ত করে ৭ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন। এসব বিষয় গণমাধ্যমকে জানিয়েছেন মামলার বাদী অ্যাড. হেলাল উদ্দিন।

তিনি জানান, গত ৩০শে জুলাই প্রথম আলোর ঢাকার রিপোর্টার শরিফুজ্জামান ও গাজীপুরের রিপোর্টার ইফতেখার মাহমুদের নামে 'সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বর্তমান সাংসদের সিটি মেডিকেল কলেজ হাসপাতাল চলছে অনুমোদনবিহীন' এবং ৪ সেপ্টেম্বর শরিফুজ্জামান ও গাজীপুরের মাসুদ রানার নামে 'অন্যের ঋণের টাকায় কেনা মহিউদ্দিনের হাসপাতাল' শিরোনামে সংবাদ ছাপা হয়।

বাদী অ্যাড. হেলাল উদ্দিন আরও জানান, উল্লেখিত দু’টি সংবাদে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপির বিরুদ্ধে যেসব অভিযোগ ও তথ্য উপস্থাপন করা হয়েছে, তা সঠিক নয়। এতে একজন জাতীয় রাজনীতিবিদের মানসম্মান ও সুনাম-সুখ্যাতির অসামান্য ক্ষতি হয়েছে।

তিনি জানান, ‘৯০% শেয়ারের তথ্যটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। প্রকৃতপক্ষে ওই হাসপাতালে মালিকানার শেয়ারে তাঁর কোনো অংশ নেই। তিনি অবৈতনিক ও পরামর্শদাতা হিসেবে হাসপাতালটিতে সম্পৃক্ত ছিলেন।’

‘এই মিথ্যা সংবাদের কারণে ড. মহীউদ্দীন খান আলমগীরের প্রায় ১০০ কোটি টাকার মানহানী হয়েছে, আমি এই মামলাটি স্বপ্রনোদিত হয়ে দায়ের করেছি’, বলেন তিনি।

অমরেশ/সাজেদ 

সর্বশেষ

পাঠকপ্রিয়