ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

যানবাহনের চাপ বেড়েছে পাটুরিয়া-দৌলতদিয়ায়

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৭, ৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১০:১৬, ৭ সেপ্টেম্বর ২০২০
যানবাহনের চাপ বেড়েছে পাটুরিয়া-দৌলতদিয়ায়

পারের অপেক্ষায় রয়েছে কয়েকশ ট্রাক

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথ বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়ায় যানবাহনের চাপ বেড়েছে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে অগ্রাধিকার ভিত্তিতে ছোট গাড়ি ও যাত্রীবাহী বাস পারাপার করা হচ্ছে। ফলে পারের অপেক্ষায় রয়েছে পণ্যবাহী ট্রাক। পাটুরিয়া দুটি ঘাট টার্মিনালে প্রায় তিনশো ও আরিসএল মোড় থেকে উথুলী সংযোগ সড়কে প্রায় একশো ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে। দৌলতদিয়া ঘাট এলাকায়ও পারের অপেক্ষায় রয়েছে পণ‌্যবাহী ট্রাক।

সোমবার (৭ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির রাইজিংবিডিকে জানান, পাটুরিয়া টার্মিনালে প্রবেশের জন্য উথুলী সংযোগ থেকে পণ্যবাহী ট্রাক পারাপারের জন্য ছেড়ে দেওয়া হয়েছে। তবে ঘাট এলাকায় ওজন স্কেলে ডিউটি পরিবর্তন হওয়ায় লোক না থাকায় ট্রাকগুলো এখনও টার্মিনালে প্রবেশ করতে পারেনি। এতে করে আরসিএল মোড় থেকে উথুলী সংযোগ সড়কের দিকে আধা কিলোমিটারের মতো পণ্যবাহী ট্রাক টার্মিনালে প্রবেশের অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিটিসি) পাটুরিয়া ঘাট শাখার ব্যবস্থাপক ( বাণিজ্য)  মো. সালাম হোসেন রাইজিংবিডিকে জানান, গত দুইদিনের চেয়ে আজকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে যানবাহনের চাপ একটু বেড়েছে। শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথ বন্ধ থাকাতে এ নৌপথে যানবাহনের চাপ বেড়েছে। তবে যাত্রীদের নির্বিঘ্নে পারাপার করতে ১৭টি ফেরি চলাচল করছে।  

জাহিদুল হক/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়