ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বরিশালে দুই পুলিশ কর্মকর্তা সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৫, ৮ সেপ্টেম্বর ২০২০  
বরিশালে দুই পুলিশ কর্মকর্তা সাময়িক বরখাস্ত


বরিশালে দুর্নীতির অভিযোগে কোতোয়ালী থানা পুলিশের দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার দুপুরে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান এই তথ্য নিশ্চিত করেছেন। 

বরখাস্তকৃত দুই পুলিশ কর্মকর্তা হলো এসআই বশির আহম্মেদ এবং এএসআই শরীফুল ইসলাম শরিফ। ওই দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় অভিযোগ থাকায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

কোতোয়ালি মডেল থানার সহকারী কমিশনার মো. রাসেল জানান, নির্ধারিত এলাকার বাইরে গিয়ে তারা দায়িত্ব পালন ও ক্ষমতার অপব্যবহার করেছেন, যা বিভাগীয় তদন্তে প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে বলে তিনি জানান।

সাময়িক বরখাস্ত এসআই বশির আহম্মেদ ও এএসআই শরিফুল ইসলামকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৮ এপ্রিল দিবাগত রাতে বরিশাল সদর উপজেলার বুখাইনগর গ্রামে নিজ বাড়িতে ঘুমন্ত অবস্থায় দলিল লেখক রিয়াজকে কুপিয়ে হত্যা মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন উপ পরিদর্শক বশির আহমেদ। ওই বছরের ২০ এপ্রিল নিহতের স্ত্রী লিজা পরকিয়া প্রেমিক মাসুমকে নিয়ে স্বামী হত্যার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তি দেন। পরবর্তীতে নগর গোয়েন্দা পুলিশের অধিকতর তদন্তে গ্রেপ্তার হওয়া তিন যুবক ২৮ আগস্ট স্বীকারোক্তিতে বলেছে, ঘরে চুরি করতে ঢুকলে রিয়াজ জেগে ওঠায় তাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। 
লিজার অভিযোগ, উপ-পরিদর্শক বশির আহমেদ তাকে অমানুষিক নির্যাতন করে আদালতে জবানবন্দি দিতে বাধ্য করেছিল। 
এ বিষয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিকট অভিযোগ দাখিল করা হয়।

জে. খান স্বপন/সাজেদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়