ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নাফ নদীতে ট্রলার-স্পিডবোট সংঘর্ষে নিহত ২

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২১, ৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২২:২৩, ৮ সেপ্টেম্বর ২০২০
নাফ নদীতে ট্রলার-স্পিডবোট সংঘর্ষে নিহত ২

ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে একটি ফিশিং ট্রলারের সঙ্গে ধাক্কা লেগে স্পিডবোট উল্টে গিয়ে দুই নারী নিহত এবং আটজন আহত হয়েছেন। এ ঘটনায় এক শিশু নিখোঁজ রয়েছে।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বিকালে টেকনাফে নাফ নদীর কায়ুকখালী খালের মোহনায় এ দুর্ঘটনা ঘটে। কোস্টগার্ডের টেকনাফ স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট আমিরুল হক এ তথ‌্য নিশ্চিত করেন।

নিহতরা হলেন- টেকনাফের সেন্টমার্টিন দ্বীপের পশ্চিম পাড়ার আব্দুল গফুরের স্ত্রী রশিদা বেগম (৬০) এবং একই এলাকার আব্দুল জলিলের স্ত্রী মেহেরুন্নেছা (৭৫)।

এ ঘটনায় সেন্টমার্টিন দ্বীপের পশ্চিম পাড়ার মোহাম্মদ আয়াজের মেয়ে সুমাইয়া আক্তার (৫) নিখোঁজ রয়েছে। 

আহত অবস্থায় উদ্ধার আটজন হলেন- সেন্টমার্টিন দ্বীপের বাসিন্দা বেগম বাহার, মোহাম্মদ আমিন ও তার মেয়ে জোহার আক্তার, আল নোমান, মোহাম্মদ আরিফ, মোহাম্মদ আনিস, মোহাম্মদ আফসার ও স্পিডবোট চালক মোহাম্মদ কায়সার। 

স্থানীয়দের বরাত দিয়ে লেফটেন্যান্ট আমিরুল বলেন, ‘‘বিকালে টেকনাফ পৌরসভার কায়ুকখালী খালের ফিশারি ঘাট থেকে ১১ জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট সেন্টমার্টিনের উদ্দ্যেশে রওনা দেয়। এ সময় সাগর থেকে মাছ ধরে ফেরার পথে একটি ফিশিং ট্রলার নাফ নদীর মোহনায় যাত্রীবাহী স্পিডবোটটিকে ধাক্কা দেয়। এতে স্পিডবোট উল্টে যায়। পরে স্থানীয়রা ঘটনাস্থল থেকে মুমূর্ষ অবস্থায় ১০ জনকে উদ্ধার করতে সক্ষম হলেও পাঁচ বছর বয়সী সুমাইয়া আক্তার নিখোঁজ হয়।’

কোস্টগার্ডের এ কর্মকর্তা বলেন, ‘আহতদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং স্থানীয় মেরিন সিটি হাসপাতালে নিয়ে যায়। এ সময় মেরিন সিটি হাসপাতালে নিয়ে আসা রশিদা বেগম ও মেহেরুন্নেছা নামের দুই নারীকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

এছাড়া বেগম বাহার নামের এক নারীকে আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। 

এদিকে নিখোঁজ শিশুর সন্ধানে নৌ-বাহিনী, নৌ-পুলিশ ও কোস্টগার্ড সদস্যদের পাশাপাশি স্থানীয় জেলেরাও উদ্ধার তৎপরতা চালাচ্ছে বলে জানান লেফটেন্যান্ট আমিরুল হক।

সুজাউদ্দিন/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়