ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়া থেকে চুরি হওয়া শিশু নোয়াখালীতে উদ্ধার

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৩, ৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১১:২৫, ৯ সেপ্টেম্বর ২০২০
ব্রাহ্মণবাড়িয়া থেকে চুরি হওয়া শিশু নোয়াখালীতে উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা থেকে চুরি হওয়ার দু’দিন পর ১৯ মাস বয়সি শিশু মো. সিফাত মোল্লাকে নোয়াখালী থেকে উদ্ধার করেছে পুলিশ।

এ সময় পুলিশ শিশু চুরির ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করেছে।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে চরজব্বার থানার পরিদর্শক (তদন্ত) মো. ইব্রাহীম খলিল শিশুটিকে তার মা লাকী বেগম ও বাবা শিপন মোল্লার হাতে তুলে দেন। বিষয়টি তিনি নিশ্চিত করেছেন। 

এর আগে ওইদিন রাত সাড়ে ৮টার দিকে পুলিশ অভিযান চালিয়ে নোয়াখালীর সুবর্ণচরের চর ওয়াপদা ইউনিয়নের চর কাজী মোখলেছ এলাকা থেকে চুরি হওয়া শিশুকে উদ্ধার করা হয়।

মো. সিফাত মোল্লা ব্রাক্ষ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার দেবপুর গ্রামের মোল্লাবাড়ির শিপন মোল্লার ছেলে।

গ্রেপ্তাররা হলেন— সুবর্ণচর উপজেলার চর ওয়াপদা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের চর কাজী মোখলেছ গ্রামের নুরনবীর ছেলে আনোয়ার (২৫) ও একই এলাকার আবদুস শহীদের ছেলে ফারুক (৩৫)।

ভুক্তভোগী শিশুর পরিবারের বরাত দিয়ে থানা পরিদর্শক ইব্রাহীম খলিল জানান, অভিযুক্ত ফারুক ও তার স্ত্রী ওই উপজেলায় শিশু সিফাতদের পাশের এক ভাড়া বাসায় বসবাস করতেন। গত ৬ সেপ্টেম্বর দুপুরের খাওয়া শেষে পরিবারের সদস্যরা ঘুমিয়ে পড়লে ফারুক ও তার স্ত্রী শিশু সিফাতকে চুরি করে পালিয়ে যান।

পরে শিশুকে হত্যার ভয় দেখিয়ে তারা বিকাশের মাধ্যমে তাদের কাছ থেকে দু’দফায় ছয় হাজার টাকা হাতিয়ে নেয়। পুলিশ অভিযোগ পেয়ে মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে শিশুটিকে উদ্ধার করে এবং দু’জনকে গ্রেপ্তার করে।

থানার পরিদর্শক আরও জানান, এ ঘটনায় চুরি হওয়া শিশুর বাবা বাদী হয়ে গত ৭ সেপ্টেম্বর আখাউড়া থানায় একটি অপহরণ মামলা করেছেন। মামলার সূত্র ধরে শিশুটি উদ্ধারে অভিযানে নামে পুলিশ। পরে সুবর্ণচর থেকে শিশুটিকে উদ্ধার করে রাত ১০টার দিকে তার মা-বাবার হাতে তুলে দেওয়া হয়।

গ্রেপ্তাররা পুলিশি জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

সুজন/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়