ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কাভার্ড ভ‌্যান-বাসের ধাক্কায় একই পরিবারের ৫ জনসহ নিহত ৬

নিজস্ব প্রতিবেদক, বরিশাল, ঝালকাঠি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৫, ৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২১:১৮, ৯ সেপ্টেম্বর ২০২০
কাভার্ড ভ‌্যান-বাসের ধাক্কায় একই পরিবারের ৫ জনসহ নিহত ৬

বরিশালের উজিরপুরের আটিপাড়ায় বাস ও কাভার্ড ভ্যানের ধাক্কায়  অ‌্যাম্বুলেন্সে থাকা একই পরিবারের পাঁচ সদস‌্যসহ ছয় জন নিহত হয়েছেন।

বুধবার (৯ সেপ্টেম্বর) বিকেল পৌনে ৫টায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা সবাই অ‌্যাম্বুলেন্সের যাত্রী ছিলেন। এ ঘটনায় বাসের ১০ জন যাত্রী আহত হয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন উজিরপুর মডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো. জিয়াউল আহসান।

স্থানীয়দের বরাদ দিয়ে ওসি জিয়াউল আহসান জানান, অনিক নামের একটি অ‌্যাম্বুলেন্স ঢাকা থেকে বরিশালের উদ্দেশে যাচ্ছিলো। ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুর উপজেলার আটিপাড়ায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ড ভ্যানের সঙ্গে অ‌্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষ হয়।

একই সময় কাভার্ড ভ্যানের পিছনে থাকা এম এম পরিবহনের যাত্রীবাহী একটি বাস ওভারটেক করতে গিয়ে দুর্ঘটনায় পড়া অ‌্যাম্বুলেন্সটিকে সজোরে ধাক্কা দেয়। এতে অ‌্যাম্বুলেন্সটি দুমড়ে মুচড়ে যায়।

দুর্ঘনায় নিহতরা হলেন- ঝালকাঠীর সদর উপজেলার বাউকাঠি গ্রামের আরিফ হোসেন (৩৫), তার মা কোহিনুর বেগম (৬৫), ছোট ভাই তারেক
হোসেন কাইয়ুম (২৭), বোন শিউলী বেগম (৩০) ও শ্যালক নজরুল ইসলাম (২৮), অ‌্যাম্বুলেন্স চালক কুমিল্লার মো. আলমগীর। এদের মধ‌্যে অ‌্যাম্বুলেন্স চালক ছাড়া বাকি পাঁচ জন একই পরিবারের সদস‌্য।

উজিরপুর থানার ওসি মো. জিয়াউল আহসান জানান, ঢাকার উত্তরার শিন-শিন জাপান হাসপাতাল থেকে গ্রামের বাড়ি ঝালকাঠীর উদ্দেশে আরিফ হোসেন রাড়ী তার ৩ দিনের নবজাতক মেয়ে তামান্নার লাশ নিয়ে অ‌্যাম্বুলেন্স যোগে রওনা হন।

পথে আটিপাড়া রাস্তার মুখ অতিক্রমকালে বিপরীত দিক থেকে আসা দ্রুতগতির একটি কাভার্ডভ্যানের (ঢাকা মেট্রো-ট ১১৬৩৬৮) সঙ্গে অ‌্যাম্বুলেন্সের (ঢাকা মেট্রো-ছ-৭১১৭-১৩) মুখোমুখি সংঘর্ষ হয়। সেসময় মায়া পরিবহন (খুলনা মেট্রো ব ১১-০১৭১) নামে একটি বাস পাশ কাটাতে গিয়ে অ‌্যাম্বুলেন্সটিকে সজোরে ধাক্কা দেয়।

এতে অ‌্যাম্বুলেন্সটি চূর্ণবিচূর্ণ হয়ে যায়। ঘটনাস্থলেই অ‌্যাম্বুলেন্সের পাঁচ যাত্রী নিহত হন। কোহিনুরকে উদ্ধার করে উজিরপুর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক জান্নাত আরা তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে উজিরপুর থানা পুলিশ ও ফায়ার সার্ভিস এবং গৌরনদী হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে। ফায়ার সার্ভিস অ‌্যাম্বুলেন্স কেটে নিহতদের লাশ উদ্ধার করে। আহত অন‌্যান‌্যদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনায় তিনটি গাড়ি জব্দ করা হয়েছে ও দায়ীদের সনাক্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন গৌরনদী থানার ওসি মো. জিয়াউল আহসান।

 

স্বপন/অলোক সাহা/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়