ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পাবনায় নৌকায় রমরমা জুয়া-মাদক-অশ্লীল নৃত্য

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৮, ৯ সেপ্টেম্বর ২০২০  
পাবনায় নৌকায় রমরমা জুয়া-মাদক-অশ্লীল নৃত্য

নৌকাতেই চলছে রান্না ও খাওয়া দাওয়া। আবার একই নৌকায় চলছে অশ্লীল নৃত্য, জুয়া ও মাদকের আসর। দিনভর এমনকি রাত অবধি চলছে এসব অসামাজিক কাজ। এমন অভিযোগ উঠেছে পাবনার চলনবিল অংশে নৌকা ভ্রমণ নিয়ে।

চলতি বর্ষা মৌসুমে এক শ্রেণির অসাধু ব্যক্তি পিকনিক ও নৌকা ভ্রমণের নামে নর্তকি ভাড়া করে অশ্লীল কার্যকলাপে মেতে উঠছে বলে জানিয়েছেন নৌ ভ্রমণে আসা সাধারণ মানুষ। 

তবে প্রশাসনের পক্ষ থেকে কোনো পদক্ষেপ না নেওয়ায় এসব কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্টরা বেপরোয়া হয়ে উঠেছে বলে অভিযোগ ভ্রমণ পিপাসুদের।

সরেজমিন ঘুরে দেখা গেছে- পাবনার চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর, নাটোরের গুরুদাসপুর, বড়াইগ্রাম, সিংড়া, সিরাজগঞ্জের উল্লাপাড়া ও তাড়াশ থানা এলাকা থেকে একশ্রেণির অসাধু ব্যক্তি সকাল থেকেই নৌকা ভ্রমণে বেরিয়ে পড়েন। সকাল, দুপুর ও রাতের খাবার রান্না হয় নৌকাতেই। স্থানীয় দালালদের মাধ্যমে দেশের বিভিন্ন এলাকা থেকে নর্তকি ও অখ্যাত কণ্ঠশিল্পীদের ভাড়া করে আনা হয়। এরপর উচ্চস্বরে গান-বাজনার তালে তালে নৌকার মধ্যেই চলে অশ্লীল নৃত্য, জুয়া ও মাদকের আসর।

লোকচক্ষুর আড়াল করতে নৌকাগুলোর বেশিরভাগ অংশ কৌশলে পর্দা দিয়ে ঢেকে রাখা হয়। অভিযোগ আছে, এসব অপকর্মের হোতাদের সঙ্গে সম্পৃক্ত রয়েছে স্থানীয় প্রভাবশালী কিছু লোকজনের। 

পার্শ্ববর্তী আটঘরিয়া থেকে চলনবিলে ঘুরতে আসা ব‌্যবসায়ী সাইফুল ইসলাম বলেন, ‘পরিবারের লোকজন নিয়ে চলনবিল দেখতে গিয়েছিলাম। কিন্তু বেশিরভাগ নৌকায় যেভাবে অশ্লীলতা চলছিলো, তাতে বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়তে হয়েছে।’ 

পাবনা সদর থেকে আসা মোফাজ্জল হোসেন ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘এমন অনৈতিক কর্মকাণ্ড চলনবিলে চলে, অথচ পুলিশ প্রশাসন কারো কোনো ভ্রুক্ষেপ নেই। কোথাও কোনো পুলিশের টহল দেখলাম না।’

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, ‘এমন ধরনের কোনো তথ্য বা অভিযোগ আমার কাছে নেই। এই প্রথম শুনলাম। তবে এ ধরনের কোনো কর্মকাণ্ড হয়ে থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান বলেন, ‘গত আইনশৃঙ্খলা সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। সেখানে উপস্থিত চাটমোহর থানার পরিদর্শককে (তদন্ত) এ ব্যাপারে ব্যবস্থা নিতে অনুরোধ করেছিলাম। শিগগির এ বিষয়ে অভিযান চালানো হবে।

শাহীন রহমান/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়