ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সিলেটে একদিনে ১০৬ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৮, ১২ সেপ্টেম্বর ২০২০  
সিলেটে একদিনে ১০৬ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগের চার জেলায় শুক্রবার (১১ সেপ্টেম্বর) একদিনে ১০৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

এ নিয়ে শনিবার (১২ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিভাগে সবমিলিয়ে করোনা আক্রান্ত হলেন ১১ হাজার ৮৫৩ জন। নতুন শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৪১ জন, সুনামগঞ্জ জেলার ৩৫ জন, হবিগঞ্জ জেলার ১২ জন এবং মৌলভীবাজার জেলার ১৮ জন রয়েছেন। 

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ‘শুক্রবার ওসমানীর পিসিআর ল্যাবে ২৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৬ জনের করোনা পজিটিভ এসেছে।’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নূরনবী আজাদ জুয়েল জানান, ‘বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৪৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৮০ জনের করোনা পজিটিভ এসেছে।’

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ৫ এপ্রিল সিলেট জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। আর ১৫ এপ্রিল প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে বিভাগের চার জেলায় মারা গেছেন ২০৩ জন। তবে সর্বশেষ ২৪ ঘন্টায় কোন মৃত্যু নেই।

নোমান/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়